“ড:হাশেম প্রেসিডেন্ট,ইলিয়াস শিকদার সেক্রেটারি:বাফলা’র নতুন ক্যাবিনেটের অভিষেক সম্পন্ন”।

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস (বাফলা)’র নব-নির্বাচিত ক্যাবিনেটের অভিষেক ও শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। গত ১৬ই জুলাই ২০১৬, শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম মেগাসিটি লস এঞ্জেলেসের প্রাণকেন্দ্রে অভিজাত দ্য গার্ডেন স্যুইট ইন হোটেল এন্ড রিসোর্টের বলরুমে অনুষ্ঠিত এ জমকালো অভিষেক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের ব্যাপক উপস্হিতিতে সম্পন্ন হয় এই জমকালো অভিষেক।
বাফলা আয়োজিত এ অভিষেক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের চোখ ধাঁধানো জমকালো আয়োজন উপহার দিয়েছে বাফলা। লস এঞ্জেলেসের প্রবাসী বিশিষ্ট নাগরিকগণ, বাফলার সকল প্রাক্তন সভাপতি ও ক্যাবিনেট সদস্যগণ, লস এঞ্জেলেসের বিভিন্ন সংগঠনের সভাপতিগণ ও নেতৃস্হানীয়রা ছাড়াও বিপুল সংখ্যক সংস্কৃতিকর্মী, মিডিয়াকর্মী ও সাধারণ মানুষের ব্যাপক উপস্হিতিতে অনুষ্ঠানটি যেন প্রবাসীদের এক মিলনমেলায় পরিণত হয়। শত শত প্রবাসী বাংলাদেশীদের উপস্হিতিতে অনুষ্ঠানস্হল ছিল কানায় কানায় পরিপূর্ণ।
luxury
নতুন কমিটি’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন যথাক্রমে, লস এঞ্জেলেসস্থ বাংলাদেশের মাননীয় কনসাল জেনারেল জনাব প্রিয়তোষ সাহা এবং বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী ও দেশের শীর্ষস্থানীয় বিনিয়োগকারী বিখ্যাত কেপিসি গ্রুপের চেয়ারম্যান জনাব ড. কালী প্রদীপ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে জনাব প্রিয়তোষ সাহা বাফলা’র সার্বিক মঙ্গল কামনা করেছেন। তিনি বিগত স্বাধীনতা দিবসে বাফলা আয়োজিত বাংলাদেশ ডে প্যারেড ও অনুষ্ঠানে নিজের অংশগ্রহণের অসাধারণ অভিজ্ঞতার কথা উল্লেখ করে ভূয়সী প্রশংসা করেন। তিনি বাফলা’র নব-নির্বাচিত ক্যাবিনটকে অভিনন্দন জানান। এছাড়াও অতিথি হিসেবে ‘ঢাকা হোমস্’‌-এর পক্ষ থেকে বীর আজম উপস্হিত ছিলেন। আরও উপস্হিত ছিলেন, লস এঞ্জেলেস নেইবারহুড কাউন্সিলের সদ্য নির্বাচিত দুইজন কাউন্সিলর জনাব শহীদুল ইসলাম এবং জনাব আহমেদ ফয়সাল (তুহিন)। এছাড়াও ‘হক ফাউন্ডেশন’ বাফলা’র নতুন কমিটিকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।
শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত এবং আমেরিকা, বাংলাদেশ ও বাফলা’র জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। জাতীয় সঙ্গীতের সময়ে সকলে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। বাফলার নেতৃবৃন্দরা সকলকে অভ্যর্থনা জানান। বিদায়ী ক্যাবিনেটের সভাপতি মেজর (অব:) এনামুল হামিদ নব নির্বাচিত কমিটির সর্বোচ্চ সফলতা কামনা করেন ও সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া বিদায়ী ক্যাবিনেটের সদস্যরা শুভেচ্ছা বক্তব্য রেখেছেন। বিদায়ী ক্যাবিনেটের অপর সদস্যরা হলেন সাঈদুল হক সেন্টু, লেফটেন্যান্ট জে (অব:) জিয়া ইসলাম,আহসান হাফিজ রুমি, শাহনাজ বুলবুল (পুণঃনির্বাচিত), সাইফুল আলম চৌধুরী ও আশরাফ হোসেন বাবুল।
এরপর আনুষ্ঠানিকভাবে বাফলা’র বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ও প্রধান নির্বাচন কমিশনার জনাব হাবিব আহমেদ টিয়া নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান। শপথ পাঠে তাকে সহযোগিতা করেন বিওটি’র অন্যতম সদস্য ও সহকারী নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার রুমী সোলায়মান। শপথ অনুষ্ঠানে বাফলা বোর্ড অফ ট্রাস্টির সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার নাসিমুল গণি এবং এ্যাডভাইসারি জাউন্সিলের স্কোয়াড্রেন লিডার জামান উপস্হিত ছিলেন। নতুন ক্যাবিনেটকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করা হয়।
নব-নির্বাচিত প্রেসিডেন্ট ড: এম. এ. হাশেম অভিষেক অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সকলকে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাফলার অগ্রযাত্রা অব্যাহত রাখার মধ্যদিয়ে লস এঞ্জেলেস তথা সমগ্র বিশ্বব্যাপী বাংলাদেশের জাতীয় পতাকাকে সুউচ্চে তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত রাখার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন নতুন সভাপতি। নতুন ক্যাবিনেট সদস্যরাও সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রেখেছেন।
বর্তমানে লস এঞ্জেলেসের প্রায় ২৬টি সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে গঠিত একটি ঐক্যবদ্ধ ফেডারেশন হলো বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস (বাফলা) । বাফলা গত দশ বছরের বেশীকাল যাবৎ লস এঞ্জেলেসে বাংলাদেশের স্বাধীনতা দিবসকে উপলক্ষ্য করে বিশ্বমানের এক বর্নাঢ্য আয়োজনে ‘বাংলাদেশ ডে প্যারেড’ উদযাপন করে আসছে। হাজার হাজার প্রবাসী বাংলাদেশীরা এতে অংশ নিয়ে থাকে। এর পাশাপাশি লস এঞ্জেলেসের বাংলাদেশী কম্যুনিটির ভেতরে, বাংলাদেশে এবং আমেরিকার বিভিন্নখাতে প্রতিবছর ব্যাপক চ্যারিটি কার্যক্রমও চালিয়ে আসছে বাফলা।
সুস্বাদু নৈশভোজের পাশাপাশি ছিল সাংস্কৃতিক পর্ব। এ পর্বটি পরিচালনা করেছেন বাফলা’র কালচারাল সেক্রেটারী শাহনাজ বুলবুল। আকর্ষণীয় গান গেয়ে দর্শকদের মন মাতান লস এঞ্জেলেসের জনপ্রিয় শিল্পীরা। শহীদ আলম, কারেবী রহমান, উপমা সাহা, রেহানা চুন্নু’র মোহনীয় সঙ্গীত পরিবেশনা উপভোগ করেন আগত অতিথিরা। সর্বোপরি অনেক প্রত্যাশা ও চ্যালেঞ্জ সামনে রেখে, অত্যন্ত আনন্দঘন পরিবেশে সুষ্ঠুভাবে বাফলা’র নব-নির্বাচিত কমিটি ২০১৬’র অভিষেক অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি ঘটে।
বাফলা’র নবনির্বাচিত ক্যাবিনেট সদস্যরা হলেনঃ
প্রেসিডেন্ট-ডা. এম. এ. হাসেম,
ভাইস প্রেসিডেন্ট- ইঞ্জিনিয়ার শহীদ আলম, জেনারেল সেক্রেটারী- ইলিয়াস টাইগার শিকদার, ওর্গানাইজিং সেক্রেটারী- সিদ্দিকুর রহমান, ফাইন্যান্স সেক্রেটারী- শেখ রফিকুল ইসলাম, কালচারাল সেক্রেটারী- শাহনাজ বুলবুল এবং পাবলিক রিলেশান্স অফিসার- মারুফ খান।

You Might Also Like