প্রিমিয়ার লিগে সবার শেষে ঢাকা রাউন্ড

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্রথম পর্বের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে বহুল প্রতীক্ষিত এই সূচির ঘোষণা দেয়া হয়। প্রিমিয়ার লিগে ডাবল লিগ পদ্ধতির এই আসরে অনুষ্ঠিত হবে মোট দুই পর্বের খেলা।

২৪ জুলাই থেকে শুরু হওয়া ১১ রাউন্ডের প্রথম পর্ব চলবে ০১ অক্টোবর পর্যন্ত। লিগের প্রথম পর্ব শুরু হচ্ছে চট্টগ্রাম ভেন্যু দিয়ে আর শেষ হবে ঢাকা ভেন্যু দিয়ে।

সূচি অনুযায়ী ২৪ জুলাই বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ ফুটবেলের নবম আসর। একই দিন একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারার মধ্যকার দিনের দ্বিতীয় ম্যাচ।

০৩ আগস্ট পর্যন্ত বিপিএলের প্রথম তিন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে। এই ভেন্যুতে দিনে ২টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের পর বিপিএল চলে যাবে ময়মমনসিংহে। সেখানে অনুষ্ঠিত হবে চার রাউন্ডের খেলা। যেখানে প্রথম দুই রাউন্ড অর্থাৎ চতুর্থ ও পঞ্চম রাউন্ডে দিনে একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে ষষ্ঠ ও সপ্তম রাউন্ডে দিনে অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। ০৫ আগস্ট থেকে শুরু হওয়া ময়মনসিংহ রাউন্ড চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

ময়মনসিংহের পর ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিলেট পর্ব। আর সিলেট পর্বে থাকছে অষ্টম, নবম, দশম এই তিন রাউন্ডের খেলা। যেখানে দিনে অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। সিলেট রাউন্ড শেষ হবে ২৭ সেপ্টম্বর।

সিলেট পর্ব শেষে প্রিমিয়ার লিগ ফিরবে ঢাকায়। প্রথম পর্বের সব শেষ রাউন্ড অর্থাৎ একাদশতম রাউন্ডে খেলা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। আর ঢাকায় ২৯ সেপ্টেম্বর থেকে ০১ অক্টোবর পর্যন্ত দিনে অনুষ্ঠিত হবে ২টি করে ম্যাচ।

প্রিমিয়ার লিগে অংশ নেয়া ১২টি দল ডাবল লিগ পদ্ধতিতে একে অপররের মুখোমুখি হবে দুইবার করে। ফলে দুই পর্বে ১২টি দল খেলবে ২২টি ম্যাচ।

You Might Also Like