বায়ার্ন ছেড়ে ডর্টমুন্ডে ফিরলেন গোতজে

মারিও গোতজেকে দ্বিতীয় মেয়াদে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে বুরুশিয়া ডর্টমুন্ড। এর আগে ২০১৪ বিশ্বকাপ ফাইনালে জার্মানির জয়ের নায়ক বুরুশিয়া ছেড়ে বায়ার্ন মিউনিখে পাড়ি জমিয়েছিলেন। কিন্তু অ্যালিয়াঞ্জ অ্যারেনায় তিন মৌসুম কাটিয়ে সাবেক ক্লাবে ফিরে গেছেন ২৪ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার।

২০১৩ সালে ডর্টমেন্ট থেকে গোতজেকে ভাগিয়ে আনে বায়ার্ন। তবে লিগ চ্যাম্পিয়নদের জার্সি গায়ে ফর্মের সঙ্গে লড়াই করতে হয় তাকে। সবশেষ ২০১৫-১৬ মৌসুমে বাভারিয়ানদের হয়ে মাত্র ১৪টি লিগ ম্যাচে দলে সুযোগ পান। সব মিলিয়ে ২১ ম্যাচে গোল করেন ছয়টি।

নিজেদের অফিসিয়াল টুইটার পেজে গোতজের চার বছরের চুক্তির বিষয়টি নিশ্চিত করে ডর্টমুন্ট। এর আগে ২০০৯ থেকে ২০১৩ মৌসুম পর্যন্ত শৈশবের ক্লাবের মূল দলের হয়ে খেলেছিলেন প্রতিভাবান এ খেলোয়াড়। এবার দ্বিতীয় মেয়াদে ফিরলেন।

এদিকে, বায়ার্নে যোগ দেওয়ায় সমর্থকদের কাছে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন গোতজে। কঠোর পরিশ্রম করে বিশ্বাস ফিরিয়ে আনারও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে গোতজে বলেন, ‘যখন আমি বুরুশিয়া ছেড়ে ২০১৩ সালে বায়ার্নে যোগ দিই সেটা ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিয়েছিলাম। আজও তাই বলবো। তিন বছর পর ২৪ বছর বয়সে এখন সেটিকে ভিন্ন চোখে দেখছি। আমি ভালো করেই বুঝতে পারছি অনেক সমর্থকই আমার সিদ্ধান্তটি বুঝতে পারেননি।’

‘পারফরম্যান্স দিয়ে সবার মন জয় করতে চাই। বিশেষ করে যারা আমার ফেরাটা স্বাভাবিকভাবে মেনে নিতে নেননি। আবারো নিজের সেরা ফুটবল খেলাটাই আমার লক্ষ্য। সবার জন্য, ক্লাব ও বুরুশিয়া ডর্টমুন্ডের সমর্থক।’-যোগ করেন গোতজে।

You Might Also Like