জাকারবার্গের কাছে হেরেই গেলেন নেইমার

খুব বেশি ফুটবল কেন্দ্রিক চ্যালেঞ্জ নেই যেখানে নেইমার হার মেনেছেন। কিন্তু সবশেষ লড়াইয়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের কাছেই পরাজয় স্বীকার করে নিয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

খেলার মাঠে নয়, মোবাইল ফোনের ভিডিও গেমসে হার মানেন নেইমার। নিজের অফিস থেকে ফেসবুক ভিডিওর মাধ্যমে জাকারবার্গ নিজেই ম্যাসেঞ্জারে সকার ‘ইমোজি’ গেম খেলতে নেইমারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেছিলেন ৩২ বছর বয়সী এ ইন্টারনেট উদ্যোক্তা।

এই খেলার একটি সুন্দর নামও আছে। ‘কিপি-আপস’। অর্থাৎ, যতক্ষণ পর্যন্ত বল মাটির সংস্পর্শে না এনে উপরে রাখা যায়। জুকারবার্গ ৩৭টি প্রচেষ্টায় সফল হন এবং নেইমারকে এ স্কোর টপকানোর আহ্বান জানান। ব্রাজিলিয়ান অধিনায়কও তা গ্রহণ করেন। কিন্তু ট্রেনিং নিয়েও কোনো লাভ হলো না!

শেষ পর্যন্ত হেরেই গেলেন নেইমার। ২৯টি কিপি-আপস করতে সমর্থন হন ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড। কিন্তু জাকারবার্গকে পাল্টা চ্যালেঞ্জ জানাতেও ভুল করেননি বার্সেলোনা তারকা। বাস্তব জীবনে কতবার বল শূন্যে রাখতে পারবেন সেই প্রশ্নই ছুঁড়ে দেন ‘আগামীর বিশ্বসেরা’।

ভিডিও গেমসে হারটা মোটেও মেনে নিতে পারেননি নেইমার। তাইতো পরবর্তী প্রতিপক্ষও ঠিক করে ফেলেছেন। চ্যালেঞ্জ জানিয়েছেন তিনবারের ফর্মুলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনকে।

খেলা চলবেই!

You Might Also Like