শিখতে চাই, ইংল্যান্ডের ফ্লাইটে ওঠার আগে মোস্তাফিজ

ক্রিকেট শেখার অন্যতম সেরা মঞ্চ ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট। বিশ্বের সেরা ক্রিকেটারদের অনেকেই কাউন্টি খেলে পরিণত হয়েছেন। সেই পথে রওয়ানা হচ্ছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।

বুধবার (২০ জুলাই) সকাল ১০টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি। ১১ ঘণ্টা আকাশ ভ্রমণ করে স্থানীয় সময় বিকেল ৩টায় ইংল্যান্ডে পৌঁছানোর কথা মোস্তাফিজের।

বৃহস্পতিবার (২১ জুলাই) এসেক্সের বিপক্ষে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে অভিষিক্ত হচ্ছেন মোস্তাফিজ। ম্যাচটি শুরু হবে এদিন বাংলাদেশ সময় রাত ১২টায়।

কাউন্টি খেলতে উড়াল দেওয়ার আগে মোস্তাফিজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, শুধু ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ের বিষয় নয়। একজন খেলোয়াড়ের অনেক কিছুই শেখার আছে। আমি সব সময় শিখতে চাই। আমি যাচ্ছি আজকে।
এজন্য সবার কাছে দোয়াও কামনা করেন টাইগারদের এ বোলিং পোস্টারবয়।

ইনজুরি কাটিয়ে মোস্তাফিজ পুরোপুরি ফিট হয়ে উঠেছিলেন বেশ ক’দিন আগেই। ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সে যোগ দিতে পুরোপুরি প্রস্তুতও ছিলেন। তবে ভিসা পেতে বিলম্ব হওয়ার কারণে অপেক্ষা বাড়ছিলো এ বাঁহাতি পেসারের।

আইপিএল মাতিয়ে আসা মোস্তাফিজের সাসেক্সে খেলতে যাওয়া নিয়ে আলোচনা কম হয়নি। আইপিএল থেকে ফিরেছিলেন ইনজুরি নিয়ে। সঙ্গে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ মিলিয়ে তার ইংল্যান্ড যাওয়া অনিশ্চিত মনে হচ্ছিল। সব বাধা টপকে ইংল্যান্ডের পথে যাত্রা করছেন বাংলাদেশ দলের এ বোলিং সেনসেশন।

টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে সাসেক্সের জার্সিতে কমপক্ষে ৭টি ম্যাচ খেলতে পারবেন ‘কাটার মাস্টার’। এরমধ্যে তিনটি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে।

You Might Also Like