পাবনায় হত্যা মামলায় ৫ আসামির যাবজ্জীবন

জেলায় জীবন কুমার নামে এক যুবক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন সাজা ও ২ জনকে বেকসুর খালাশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক লিয়াকত আলী মোল্লা এ রায় ঘোষণা দেন।

আদালত সূত্রে জানা গেছে, যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, শহরের শালগাড়িয়া মহল্লার নারায়ন চন্দ্রের ছেলে তাপস কুমার (৩০), সদর উপজেলার মালিগাছা গ্রামের ইসহাক আলী শেখের ছেলে ইমরান শেখ (২৫), পৌর এলাকার শালগাড়িয়া মহল্লার আব্দুল জলিল দিপুর ছেলে আমিনুল ইসলাম মিন্টু (২৮), অনিল চন্দ্রর ছেলে মানিক চন্দ্র (২৭) ও স্বপন বসাকের ছেলে সুমন ওরফে ঘেটু সুমন (৩০)।

মামলা থেকে খালাসপ্রাপ্ত দুইজন হলেন- শালগাড়িয়া মহল্লার আব্দুস সালামের ছেলে প্রিন্স (৩০) ও মুকুল মাস্টারের ছেলে পনু।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ২৬ জানুয়ারি পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের শহিদ মিনারের পেছনে থেকে সদর উপজেলার শালগাড়িয়া মহল্লার দুলাল কুমারের ছেলে জীবন কুমারের লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পর তার বাবা দুলাল কুমার বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মুন্সী আবু কুদ্দুস জানান, মামলাটির অধিকতর তদন্ত শেষে উপরিউক্ত ৭ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে মামলার দীর্ঘশুনানী শেষে বিজ্ঞ বিচারক ৫ জনকে যাবজ্জীবন সাজা এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদ-ের নির্দেশ দেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি অ্যাড.আব্দুর রকিব।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন কাজী সাজ্জাদ ইকবাল লিটন ও অ্যাড. সনৎ কুমার।

You Might Also Like