ব্রাজিলের উঠতি তারকাকে নিয়ে টানাটানি

ব্রাজিলের উদীয়মান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসার কথায় নড়েচড়ে বসেছে ইউরোপিয়ান জায়ান্টরা। খুব শিগগিরই নিজের ভবিষ্যৎ ঠিকানা ঘোষণা করবেন বলে জানিয়েছেন ১৯ বছর বয়সী এ উঠতি তারকা। বেশ কিছুদিন ধরেই তার ইউরোপে পাড়ি জমানোর জোর গুঞ্জন চলছে।

গ্যাব্রিয়েলের ব্যাপারে বার্সেলোনা, আর্সেনাল ও চেলসির মতো বিশ্বমানের ক্লাব নিজেদের আগ্রহ ব্যক্ত করেছে। স্প্যানিশ গণমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, তরুণ এ বিস্ময়কে দলে ভেড়াতে প্রস্তুতি নিচ্ছে বার্সা। তার খেলা দেখতে নাকি এরই মধ্যে ‍ব্রাজিলে উড়াল দিয়েছেন ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর রবার্ট ফার্নান্দেজ।

পোন্টে প্রেতার বিপক্ষে (১৬ জুলাই) ৩-১ গোলে জয়ের পর পরবর্তী গন্তব্যের ইঙ্গিত দেন সান্তোস ফরোয়ার্ড, ‘এখানে আমি যেন শেষ ম্যাচই খেলে ফেলেছি। শিগগিরই আপনারা কিছু জানতে পারবেন।’

নিজের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে একটি ছবি পোস্ট করে গ্যাব্রিয়েল। ক্যাপশনে লেখেন, ‘সান্তোস আমার জীবন। মৃত্যুর আগ পর্যন্ত আমি তোমাকে ভালোবেসে যাব।’

জন্মভূমিতে গ্যাব্রিয়েল গ্যাবিগোল নামেও পরিচিত। যাকে তার স্বদেশী সেনসেশন নেইমারের সঙ্গে তুলনা করা হচ্ছে। দু’জনেরই বেড়ে ওঠা সান্তোসের যুব একাডেমিতে। ২০১৩ সালে ব্রাজিল ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমান নেইমার। ওই বছরই সান্তোসের মূল দলে অভিষেক ঘটে গ্যাব্রিয়েলের। এবার দু’জনের দেখা হয়ে যেতে পারে বার্সায়!

You Might Also Like