সাকিব এর রানে জয় পেলো জ্যামাইকা

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সে গায়না অ্যামাজন ওয়ারিওর্সের বিপক্ষে জয় পেল জ্যামাইকা তালাওয়াস। গায়নার করা ১২৮ রানের জবাবে সাকিবের অপরাজিত হাফসেঞ্চুরি ও ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

নিজেদের পঞ্চম ম্যাচে শনিবার সাবিনা পার্কে মাঠে নামে জ্যামাইকা। তবে স্বল্প টার্গেটের ম্যাচে মাত্র দুই রানেই চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে দলটি। কিন্তু পরে ম্যাচের হাল ধরেন সাকিব ও আন্দ্রে রাসেল। রাসেল ২৪ রানে ফিরে গেলেও উইকেটে অবিচল থাকেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব।

এদিন নিয়মিত অধিনায়ক গেইল সাত নম্বরে ব্যাটিংয়ে নামেন। আর ষষ্ঠ উইকেট জুটিতে গেইলকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়ে জয় নিয়ে মাঠ ছাড়েন সাকিব। বাংলাদেশি এ তারকা ৪৭ বলে সাত চারের মাধ্যমে ৫৩ রানে অপরাজিত থাকেন। আর ২৯ বলে দুই চার ও চার ছক্কায় ৪৫ করেন গেইল।

এর আগে টসে হারা গায়না প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১২৮ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করে অপরাজিত থাকেন জেসন মোহাম্মদ। এছাড়া ৩৩ রান আসে ক্রিস লিনের ব্যাট থেকে।

জ্যামাইকার হয়ে বোলিংয়ে দুটি করে উইকেট পান ডেল স্টেইন ও ইমাদ ওয়াসিম। সাকিব দুই ওভারে ২০ রানের বিনিময়ে একটি উইকেট লাভ করেন।

এদিকে এ ম্যাচ হারের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল গায়না। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই হার রয়েছে দলটির। আর পাঁচ ম্যাচে তিন জয় ও এক হারে (একটি ম্যাচ পরিত্যক্ত) দ্বিতীয় অবস্থানে রয়েছে জ্যামাইকা।

You Might Also Like