ব্রাজিলের অলিম্পিক দলে রেনাতো-ওয়ালেস

ইনজুরির কারণে ব্রাজিলের অলিম্পিক (৫ আগস্ট শুরু) দলে দু’টি পরিবর্তন এসেছে। ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে যুক্ত হয়েছেন দুই মিডফিল্ডার রেনাতো অগাস্টো ও ওয়ালেস, যা ইতোমধ্যেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে জমা দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

বায়ার্ন মিউনিখ তারকা ডগলাস কস্তার অভাব পূরণ করবেন চাইনিজ ক্লাব বেইজিং গুয়ানের রেনাতো অগাস্টো। অন্যদিকে, শাখতার দোনেস্ক ২৩ বছর বয়সী ফ্রেডকে ছাড়তে রাজি না হওয়ায় তার জায়গায় খেলবেন ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর ওয়ালেস।

পিএসজির ডিফেন্ডার মারকুইনহোসকেও দলে রাখা হয়েছে। যদিও এ মাসের শুরুতে সিবিএফ’র কাছে লিখিত বার্তায় ফ্রেঞ্চ জায়ান্টরা জানায়, ২২ বছর বয়সী এ সেন্টার ব্যাককে ছাড়ার কোনো প্ল্যান তাদের নেই। ফেলিপে অ্যান্ডারসনকে নিয়েও একটা শঙ্কা ছিল। কিন্তু ইতালিয়ান ক্লাব ল্যাজিওর অনুমতি মেলায় তার উপস্থিতিও নিশ্চিত হয়।

জানা যায়, অধরা অলিম্পিক মিশনে সেলেকাওদের চূড়ান্ত স্কোয়াডে চারটি বিকল্প রাখা হয়েছে। তবে তাদের নাম প্রকাশ করা হয়নি। কোচ রোজারিও মিক্যাল আশাবাদী, কোনো ক্লাব আর খেলোয়াড়দের অলিম্পিকে খেলতে বাধা দেবে না।

অলিম্পিক দলে ২৩ বছরের অধিক বয়সী তিনজন খেলোয়াড় রাখার সুযোগ রয়েছে। অধিনায়ক নেইমারের সঙ্গে ৩৭ বছর বয়সী পালমেইরাস গোলরক্ষক ফার্নান্দো প্রাসের সঙ্গী এখন ২৮ বছর বয়সী রেনাতো।

You Might Also Like