২১ জুলাই কাউন্টিতে অভিষেক মুস্তাফিজের!

কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেকেই চ্যাম্পিয়ন শিরোপার স্বাদ নিয়েছেন। আইপিএলের পর এবার কাউন্টি। কাউন্টিতে সাসেক্সের হয়ে খেলতে ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন মুস্তাফিজ।

যেখানে টি-টোয়েন্টি ফরমেটের পাশাপাশি ওয়ানডে আর চারদিনের ম্যাচও অনুষ্ঠিত হবে। তবে, সাসেক্স মুস্তাফিজকে শুধুমাত্র রঙিন পোশাকেই খেলাবে বলে চুক্তি করেছে।

আইপিএলের আসর শেষে ইনজুরিতে পড়া মুস্তাফিজ এখন পুরোপুরিই সুস্থ। তবে, ভিসার কাগজ পুরোপুরি সম্পন্ন না হওয়ায় প্রত্যাশিত সময়ে যেতে পারছেন না তিনি। এদিকে, সাসেক্সও তার অপেক্ষায় প্রহর গুনছে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল আগামী ১৫ জুলাই (শুক্রবার) সাসেক্সের হয়ে প্রথম ম্যাচটি খেলবেন মুস্তাফিজ। তবে ভিসা জটিলতার কারণে তা আর হচ্ছে না।

এখনও ঢাকা ছাড়তে না পারায় আগামীকাল মুস্তাফিজের খেলার কোনো সম্ভাবনাই নেই।

আগামী রোববারের আগে টাইগার এই পেসারের যাওয়া নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে। তাই সাসেক্সের হয়ে কাটার মাস্টারকে ২১ জুলাইয়ের ম্যাচে মাঠে দেখা যেতে পারে।

আগামী ০২ আগস্ট পর্যন্ত সাসেক্সের পূর্ণ সূচি বলা সম্ভব হচ্ছে। কেননা, ০২ আগস্টের পর শুরু হবে নকআউট পর্বের ম্যাচ। নকআউট পর্বের সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

সে হিসেবে টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে সাসেক্সের জার্সিতে কমপক্ষে ৭টি ম্যাচ খেলতে পারবেন বাংলাদেশের কাটার মাস্টার। তাতে তিনটি টি-টোয়েন্টি আর চারটি ওয়ানডেতে মাঠে নামতে পারবেন তিনি। আর তার দল যদি এই দুই ফরমেটের নকআউট পর্বে উঠে যায়, সেক্ষেত্রে মুস্তাফিজের ম্যাচের সংখ্যা আরও বাড়তে পারে।

২১ জুলাই প্রত্যাশিতভাবে মাঠে নামলে মুস্তাফিজের প্রতিপক্ষ হবে অ্যাসেক্স। বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দিন সারের বিপক্ষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে নামবে মুস্তাফিজের দল। দুটিই টি-টোয়েন্টি ফরমেটের ম্যাচ। ২৪ জুলাই গ্লস্টারশায়ারের বিপক্ষে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ওয়ানডে ফরমেটে মাঠে নামবে সাসেক্স।

২৭ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুস্তাফিজের দল হ্যাম্পশায়ারের বিপক্ষে ওয়ানডে খেলবে। আর পরের দিন রাত সাড়ে ১১টায় গ্ল্যামারগানের বিপক্ষে টি-টোয়েন্টি ফরমেটে খেলবে সাসেক্স।

৩০ জুলাই বাংলাদেশ সময় বিকেল ৪টায় সমারসেটের বিপক্ষে ওয়ানডে খেলবে মুস্তাফিজের দলটি। আর ০২ আগস্ট কেন্টের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ওয়ানডে ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় খেলবে সাসেক্স।

You Might Also Like