শফিক রেহমানের জামিনের বিষয়ে ১৭ জুলাই আদেশ দেবে হাইকোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে হত্যা ষড়যন্ত্র মামলায় আটক বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের জামিনের বিষয়ে আগামী ১৭ জুলাই আদেশ দেবে হাইকোর্ট। ওইদিন হাইকোর্টের জামিন খারিজ আদেশের বিরুদ্ধে আনা লিভ টু আপিলের ওপর আদেশ দেয়া হবে।

আজ (বৃহস্পতিবার) সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ শুনানি শেষে এ সিদ্ধান্ত দেন। গত ২৫ মে শফিক রেহমানের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। শুনানি শেষে আবেদন খারিজ করে দেয় আদালত। এ আদেশের বিরুদ্ধে আপিলের আবেদন করা হয়।

গত ১৬ এপ্রিল সকালে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ২০১৫ সালের আগস্ট মাসে রাজধানীর পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলায় সম্পৃক্ততার অভিযোগে তাকে গ্রেপ্তার দেখানো হয়। যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার পরিকল্পনা করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ রয়েছে।

তবে, শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান বলেছেন, শফিক রেহমান কাউকে হত্যার প্রচষ্টা করতে পারেন-এটি অসম্ভব, আমি বিশ্বাস করি না।

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় শফিক রেহমান দেশের জন্য অনেক কিছু করেছেন। বাংলাদেশে তখন কী অবস্থা, সেটা বিদেশে সব মিডিয়াকে জানিয়েছিলেন তিনি। এসব কাজের ফলেই আজকের বাংলাদেশ। তালেয়া রেহমান আক্ষেপ করে বলেন, বাংলাদেশ সৃষ্টির জন্য যিনি এসব করেছেন তার বিরুদ্ধে আজকে অপহরণ ও হত্যা প্রচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

You Might Also Like