অ্যান্ড্রয়েডে হ্যাঙ্গআউটে নতুন ফিচার!

এখন সময় ডেস্কঃআইওএস এর পর এবার অ্যান্ড্রয়েড প্লাটফর্মে হ্যাঙ্গআউটের হালনাগাদ করল গুগল। হালনাগাদের ফলে ব্যবহারকারীরা এখন থেকে হ্যাঙ্গআউটে ভিডিও মেসেজিং করতে পারবে।

পাশাপাশি আইওএস অ্যাপসের ভিডিও মেসেজের সময় দ্বিগুণ করে করা হয়েছে দুই মিনিট।আইটিউনসে এটি পাওয়া যাবে।

গুগলের এই কার্যক্রম সম্পর্কে প্রতিবেদনগুলোতে জানানো হয়, অ্যা্ন্ড্রয়েড ব্যবহারকারীদের বাদ দিয়ে সার্চ জায়ান্ট চলতি বছর আইওএস প্লাটফর্মে হ্যাঙ্গআউটে ভিডিও মেসেজ অ্যাটাচমেন্ট নিয়ে আসে। তবে এ নিয়ে উদ্বীগ্ন হওয়ার কিছু নেই, কারণ অপেক্ষার সময় প্রায় শেষ। খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও বন্ধুদের ভিডিও মেসেজ পাঠাতে পারবেন।

তথ্য মতে, অ্যান্ড্রয়েডে হ্যাঙ্গআউটের ১১ সংস্করণে যুক্ত নতুন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও ক্যামেরা আইকনে প্রবেশাধিকার পাবে। আইকনটি ঠিক নিচের বারে দেখা যাবে। তবে গুগল প্লে স্টোরে আনুষ্ঠানিকভাবে অ্যাপটি ছাড়া হয়নি। এ মুহূর্তে সুবিধাটি পেতে আগ্রহীদের ‘এপিকে’ থেকে এটি ডাউনলোড করতে হবে। ধারণা করা হচ্ছে, অফিসিয়ালি আপডেটের জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে।

আর যারা অ্যাপটি সংগ্রহ করতে পারবে তাদেরকে আইকনে টোকা দিয়ে ভিডিও রেকর্ড করে সেন্ড করতে হবে। এরপর প্রাপক পৃথক একটি অ্যাপে এটা দেখতে পারবে।

অ্যান্ড্রয়েড পলিস এ বিষয়ে জানিয়েছে, হালনাগাদ হ্যাঙ্গআউট ক্রমনুসারে প্লেব্যাক সাপোর্ট করেনা যে কারণে ভার্সন ১১‘র অনেককেই আকৃষ্ট করার ক্ষমতা নেই। এছাড়া এই অ্যাপে কথোপকোথনের বিষয়টি পুরোপুরি বিলুপ্ত করা হয়েছে।

You Might Also Like