অলিম্পিকে ব্রাজিল স্কোয়াড ক্যাপ্টেইন নেইমার,ছিটকে পড়লেন কস্তা!

সময় ডেস্কঃ দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া রিও অলিম্পিকের আসরে প্রত্যাশিত ভাবেই নেইমারকে অধিনায়ক করে ১৮ সদস্যের দল ঘোষণা করে ব্রাজিল। বার্সেলোনার তারকা এই স্ট্রাইকারের সঙ্গে স্কোয়াডে থাকা সিনিয়র ফুটবলার দগলাস কস্তা ব্রাজিলের অলিম্পিক দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

ঊরুর চোটের কারণে ব্রাজিলের অলিম্পিক দল থেকে সরে দাঁড়ান বায়ার্ন মিউনিখের উইঙ্গার দগলাস কস্তা।

কোপা আমেরিকার আসরে খেলা হয়নি নেইমারের। দলও ছিটকে পড়েছিল গ্রুপপর্ব থেকেই। বার্সা ও ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) আলোচনা করে নেইমারকে কোপা আমেরিকার শতবর্ষী আসরে খেলার অনুমতি দেয়নি। তবে, কাতালান ক্লাবটি তাকে অলিম্পিকে খেলার অনুমতি দিলে দেশের জার্সি গায়ে বিশ্বকাপের পর দেশের মাটিতে আবারো নামতে যাচ্ছেন ২৪ বছর বয়সী নেইমার।

অলিম্পিক ফুটবলের নিয়ম অনুযায়ী অনূর্ধ্ব-২৩ বয়সের খেলোয়াড়দের সঙ্গে তিনজন সিনিয়র ফুটবলার অংশ নিতে পারেন। ব্রাজিলের ঘোষিত দলে নেইমার ছাড়া সিনিয়র বাকি দু’জন ছিলেন পালমেইরার গোলরক্ষক ফার্নান্দো প্রাস (৩৭ বছর) এবং বায়ার্ন মিউনিখের দগলাস কস্তা (২৫ বছর)। তবে, বাঁ ঊরুর চোটের কারণে কোপা আমেরিকার শতবর্ষী আসরেও খেলতে পারেননি ২৫ বছর বয়সী কস্তা।

কস্তার প্রসঙ্গে বায়ার্নের সভাপতি কার্ল-হেইঞ্জ রুমেনিগে জানান, ‘ব্যাপারটি আসলেই দুঃখজনক। আমরা সবাই চেয়েছিলাম দগলাস তার দেশের হয়ে দেশের মাটিতে অলিম্পিক গেমসে খেলুক। কিন্তু তার স্বাস্থ্য আর ফিটনেস সবার আগে গুরুত্ব পাবে।’

বার্সার হয়ে খেলা নেইমারের ক্লাব সতীর্থ রাফিনহা, পিএসজিতে খেলা ডিফেন্ডার মারকুইনহোস, শাখতার দোনেস্কের ফ্রেড রয়েছেন অলিম্পিকের এই দলে। কোপা আমেরিকার দলে শুরুতে ডাক পেয়ে চোটের কারণে পরে খেলতে পারেননি রাফিনহা।

আগামী ০৫ আগস্ট থেকে শুরু হবে অলিম্পিকের জমজমাট আসরটি। তবে ফুটবলের লড়াই শুরু হয়ে যাবে তার আগের দিন (০৪ আগস্ট)।

ব্রাজিল অলিম্পিক দল:

গোলরক্ষক: ফার্নান্দো প্রাস, উইলসন।
ডিফেন্ডার: মারকুইনহোস, লুয়ান (১), রদ্রিগো কায়ো, জেকা, উইলিয়াম এবং দগলাস সান্তোস।
মিডফিল্ডার: থিয়াগো মাইয়া, রদ্রিগো দুয়ারাডো, ফ্রেড, রাফিনহা, ফিলিপ আন্ডারসন।
ফরোয়ার্ড: নেইমার, গ্যাব্রিয়াল জেসাস, গ্যাব্রিয়াল বারবোসা এবং লুয়ান (২)।

You Might Also Like