অবশেষে মুখ খুলেই বোমা ফাটালেন নেইমার!

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণার পর থেকেই লিওনেল মেসির সমর্থনে বার্তা দিয়ে আসছেন সাবেক ও বর্তমান ফুটবল তারকারা। সবশেষ বড় নাম বার্সেলোনা সতীর্থ নেইমার তার অনুভূতি প্রকাশ করেছেন। ব্রাজিলিয়ান সেনসেশনের চোখে, মেসিকে ছাড়া ফুটবল হতে পারে না।

শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে স্বপ্নভঙ্গের পর পরই জাতীয় দলের জার্সিকে বিদায় বলে দেন মেসি। তিনি নিজেই পেনাল্টি মিস করেন। টানা তিন বছরে তিনটি ফাইনালে হারটাই বার্সা তারকার হৃদয় ভেঙে দেয়! এর জের ধরেই অবসরের সিদ্ধান্ত নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এরপর থেকেই মেসিকে ফেরাতে বিশ্বজুড়ে তার অগণিত ভক্ত-সমর্থকদের আকুতি, ‘ফিরে এসো মেসি।’ উত্তরসূরিকে ফেরাতে মাঠে নামেন স্বয়ং আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে থেকে শুরু করে অন্যান্য ক্রীড়াব্যক্তিত্বরাও মনেপ্রাণে মেসির ‘প্রত্যাবর্তন’ চাইছেন।

মেসির ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ ক্রিস্টিয়ানো রোনালদোও এর বাইরে নন। এতোদিন নেইমারের কোনো মন্তব্য জানা যায়নি। ব্রাজিলে একটি স্কুলের অনুষ্ঠানে যোগ দিয়ে মেসির অবসর প্রসঙ্গে কথা বলেন ব্রাজিলিয়ান অধিনায়ক, ‘আমি তার সিদ্ধান্তকে সম্মান করি। কিন্তু মেসিকে ছাড়া ফুটবল হতে পারে না। তাকে ছাড়া এটা কল্পনা করা কঠিন।’

You Might Also Like