বিএনপি’র কর্মসূচিতে বাধা দেওয়ায় নতুন কর্মসূচি ঘোষণা করা হবে : ফখরুল

বিএনপি’র পূর্বঘোষিত নাগরিক কর্মসূচিতে বাধা দেওয়ায় নতুন কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে। বৃহস্পতিবার রাতে দলীয় ফোরামের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হবে। বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের  সামনে সাংবাদিকদের একথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় নাগরিক সমাবশে স্থগিত ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, মত প্রকাশের স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার হরণ করে নিচ্ছে বর্তমান অনৈতিক ও অবৈধ সরকার। এই সরকার জনগণের  বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলেই আজ ভিন্নমত পোষণকারী বিরোধী দলকে কোনো কর্মসূচি করতে দিচ্ছে না।

তিনি বলেন, দেশব্যাপী যেসব বিচার বর্হিভূত গুম খুন হত্যা হয়েছে, সেসব ভিক্টিমদের নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ একটি মত বিনিময় করতে চেয়েছিলেন। যেখানে দেশের বরেণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং বিদেশী কূটনীতিকদের উপস্থিত থাকার কথা ছিল। এ ব্যাপারে দলের পক্ষ থেকে অনুমতি সাপেক্ষে আবেদন করলেও অনুমতি না দিয়ে বরং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে বাধা দেয়া হয়েছে।

মির্জা ফখরুলের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, ড. পিয়াস করিম ও জার্মান রাষ্ট্রদূতসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

You Might Also Like