মেসির সঙ্গে আর্জেন্টাইন প্রেসিডেন্টের আলাপ

এখন সময় ডেস্কঃলিওনেল মেসির অভিমান ভাঙাতে তার সঙ্গে সরাসরি দেখা করার কথা ছিল আর্জেন্টিনার প্রেসিডেন্টের। দেশের বাইরে থাকায় মেসির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মাউরিসিও ম্যাকরির। তিনি বেশ আত্মবিশ্বাসী সুরেই বলছেন, অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসে জাতীয় দলের হয়ে আবারো মাঠে নামবেন বার্সেলোনা তারকা।

শতবর্ষী কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে চিলির কাছে টাইব্রেকারে স্বপ্নভঙ্গের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মেসি। যিনি নিজেও পেনাল্টি মিস করেন। টানা তিন বছর তিনটি ফাইনালে হারটাই তার হৃদয় ভেঙে দিয়েছে।

অগণিত ভক্ত-সমর্থক থেকে শুরু করে সাবেক ও বর্তমান ফুটবল তারকারা মেসিকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারডোনা উত্তরসূরিকে ফেরানোর মিশনে নামেন।

মাউরিসিওর বিশ্বাস, ২৯ বছর বয়সী মেসি আর্জেন্টিনার জার্সি পরাটা অব্যাহত রাখবেন এবং দেশকে প্রতিনিধিত্ব করে যাবেন, ‘আমি টেলিফোনে মেসির সঙ্গে কথা বলেছি। আমি নিশ্চিত সে ফিরে আসবে। সে বিশ্বের সেরা।’

শেষ পর্যন্ত মেসি কী সিদ্ধান্ত নেবেন তা একমাত্র তিনিই জানেন। এখন তাকে আইনি লড়াইয়ে নামতে হচ্ছে। সময়টা যে তার মোটেও ভালো যাচ্ছে না। কর ফাঁকির মামলায় মেসি ও তার বাব‍াকে ২১ মাসের কারাদণ্ড ও জরিমানা করেছেন বার্সেলোনার আদালত। আপিল করার পর রায়ে তাদের ভাগ্যে কী ঘটবে সেটিই দেখার বিষয়!

You Might Also Like