জার্মানির দুর্ভেদ্য দেয়াল ভেংগে ফ্রান্সের ২-০ গোলের বড় জয়!

এখন সময় ডেস্কঃইউয়েফা ইউরোর সেমিফাইনালে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের একপ্রকার নাকানি চুবানি দিয়ে খেলার জয় তুলে নিলো নীল জার্সি পরিহীত ফ্রান্সের চিতা গুলো। খেলায় আক্রমণ পাল্টা আক্রমণে প্রথমার্ধে মনে হয়েছিলো বাঘ-সিংহের লড়াই।
কেউ যেনো হার মানার নয়,চলছে লড়াই টানা ৪৫ মিনিট এপাশ ওপাশ আক্রমণের পরে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি বক্সে জার্মানির শোয়েন স্টাইগারের হাতে বল লেগে যায় অপ্রত্যাশিত ভাবে,কিন্তু রেফারির সিদ্ধান্ত হলো পেনাল্টির আর স্টাইগার পেলেন হলুদ কার্ড!
tiger fault

অতিরিক্ত সময়ে পাওয়া এত বড় সুজোগকে কোনভাবেই হাত ছাড়া করলেন না ৭ নম্বর জার্সি পরিহীত উদীয়মান তরুণ চিতা গ্রিজ ম্যান। জার্মানির দুর্ভেদ্য দেয়াল নামে পরিচিত ম্যানুয়েল ন্যুয়েরের চোখে বালি দিয়ে বল গড়িয়ে দিলেন জালে এবং এরই সাথে ১-০ গোলের নেতৃত্ব নিয়ে মাঠ ছাড়েন অদম্য ফ্রান্সের খেলোয়াড়রা।
griez
দ্বিতীয়ার্ধের শুরুতে ৫০ মিনিটের মাথায় পগবাকে ফাউল করার কারণে জার্মানির আরেকজন প্লেয়ার ড্রেক্সলার হলুদ কার্ড পান।
খেলায় সমতা ফিরিয়ে আনার জন্য জার্মানিরাও উঠে পড়ে লাগে কিন্তু কোনভাবেই যেনো ফ্রান্সের সাথে পেরে উঠেনি আজকের খেলায়,প্রতিটি আক্রমণ সুনিপুণভাবে ফিরিয়ে দেন ফ্রান্সের রক্ষণশীল ভাগের খেলোয়াড়রা।
ফ্রান্সও শুধু আক্রমণ দেখার অপেক্ষায় নেই,পাল্টা আক্রমণ করে জার্মানিকে পুরোটা সময় নাজেহাল করে ছাড়ে এবং পেনাল্টিতে গোল করা গ্রিজম্যান আরেকটি সুজোগ বের করে নেয়। ৭২ মিনিটের সময় অসাধারণ একটু গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়ে যান।
griez2

জার্মানি আর ঘুরে দাঁড়ানোর সুজোগ পেলো না ফ্রান্সের সাথে। ফ্রান্স ২০১৬ ইউরোতে বিস্ময় জাগানো আইসল্যান্ডকেও কোয়ার্টার ফাইনালে ৫-২ এ হারিয়ে ঘরে ফিরায়।
সেমিফাইনালে পর্তুগাল ওয়েলসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর এদিকে জার্মানিকে হারিয়ে পগবার দল ফাইনালের টিকিট পেলো।
ফাইনাল খেলাটি জুলাই ১১ বাংলাদেশ দিবাগত রাত ১ টায় (জুলাই ১২) তে অনুষ্ঠিত হবে!

You Might Also Like