‘সবাইকে হত্যা করা শেষ’: জঙ্গিদের ফোন

ডেস্ক নিউজঃ গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যাকাণ্ড হওয়ার পরে বন্দুকধারীদের একজন ঘটনাস্থল থেকে একটি ফোনকল করেছিলেন। তিনি কোনো এক ব্যক্তিকে ফোন কল করে বাংলায় বলেছেন, ‘সবাইকে হত্যা করা শেষ’।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বুধবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিদেশি সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, ‘গুলশানের রেস্টুরেন্টে হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক নেই। তবে ৪ সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের জন্য রাখা হয়েছে। এদের মধ্যে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজা করিম, শিল্পপতি শাহরিয়ার হোসেন খানের পুত্র তাহমিদ হোসেন খান ও ওই রেস্টুরেন্টের দুই সেফ।’

তিনি আরো বলেন, ‘নিহত জঙ্গিদের মধ্যে ৩ জন তালিকাভুক্ত ছিল। এদের মধ্যে একজন শফিকুল ইসলাম। তিনি উত্তরবঙ্গে দুটি মামলার আসামি। অন্য দুজন নিবরাস ইসলাম ও সামি মোবাশ্বের। এরা দুজনই চলতি বছরের ৩ ফেব্রুয়ারি উত্তরায় দায়ের হওয়া একটি নাশকতা মামলার আসামি।’

শুক্রবার হলি আর্টিজান রেস্তোরাঁয় বন্দুকধারীরা হামলা ২০ জিম্মিকে হত্যা করে। সন্ত্রাসীদের ছোড়া গ্রেনেডে প্রাণ হারায় ডিবির এসি রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন খানের। সকালে কমান্ডো অভিযান চালিয়ে জিম্মি সঙ্কটের অবসান হয়।

You Might Also Like