মেসির চোখের জলে ব্যথিত রোনালদো

Desk News: লিওনেল মেসির অবসরের সিদ্ধান্তে এতোদিন নিশ্চুপ ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার মুখ খুলেছেন পর্তুগিজ অধিনায়ক। কোপা ‍আমেরিকার ফাইনালে হারের পর মেসির চোখের জল দেখে খুব কষ্ট পেয়েছেন সিআর সেভেন। অন্য সবার মতো রোনালদোও চাইছেন তার ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ যেন তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন।

পেলে, দিয়েগো ম্যারাডোনা থেকে শুরু করে বর্তমান ও সাবেক তারকা এবং ফুটবলের বাইরে অনেক ক্রীড়া ব্যক্তিত্বের প্রত্যাশা, মেসি আর্জেন্টিনার জার্সি পরাটা অব্যাহত রাখবেন। বিশ্ব জুড়ে তার অগণিত ভক্ত-সমর্থকদের একটাই দাবি, ‘ফিরে এসো মেসি’। এবার সে কাতারে সামিল হলেন রোনালদো।

টানা তিন বছরে তিনটি ফাইনালে হারটাই মেসির হৃদয় ভেঙে দিয়েছে। গত ২৭ জুন চিলির কাছে শতবর্ষী কোপার শিরোপা লড়াইয়ে টাইব্রেকারে স্বপ্নভঙ্গের পর মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান বার্সেলোনা তারকা। এরপর থেকেই আর্জেন্টাইনরা তাদের প্রিয় তারকার ‍অভিমান ভাঙানোর জোরালো আকুতি জানিয়ে আসছেন।

ক্লাব ফুটবলে ব্যক্তিগত অর্জনের দৌড়ে বার্সার মেসি ও রিয়াল মাদ্রিদের রোনালদো দু’জনই একে অপরের প্রতিদ্বন্দ্বী। লা লিগা এবং বিগত আট বছরে বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব ব্যালন ডি’অর তো দু’জনেরই দখলে।

পর্তুগালের হয়ে ইউরোর সেমিফাইনালে ওয়েলসের বিপক্ষে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন রোনালদো। বুধবার (৬ জুলাই) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। তার আগে মেসির আন্তর্জাতিক ফুটবলে ফেরার বিষয়ে কথা বলেন তিনবারের ফিফা বর্ষসেরা।

স্প্যানিশ দৈনিক ‘মুন্ডো দেপোর্তিভো’কে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘মেসি কঠিন সিদ্ধান্ত নিয়েছে এবং মানুষের তা বুঝতে হবে। সে হার ও হতাশায় অভ্যস্ত নয়। এমনটি দ্বিতীয় হয়ে শেষ করাটাও নয়। পেনাল্টি মিস কাউকে খারাপ খেলোয়াড় করতে পারে না। মেসির চোখের জল দেখাটা খুবই কষ্টদায়ক ছিল। আমি আশাবাদী, সে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে ফিরে আসবে, কারণ তার এটা প্রয়োজন।’

You Might Also Like