মেসির পরে এবার বিদায় বললেন আর্জেন্টিনার কোচ মার্টিনো!

এখন সময় ডেস্কঃ সিদ্ধান্তটা আগেই জানা ছিল। আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় ছিল সবাই। মঙ্গলবার সেই অপেক্ষার অবসান হলো।

আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন জেরার্ডো মার্টিনো। তবে বিবিসি বলছে দায়িত্ব ছাড়ার ক্ষেত্রে কোপা হারের কোনো প্রভাব ছিল না মার্টিনোর ওপর।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন মার্টিনোর কোচিংয়ে খুশি ছিল এবং অলিম্পিক মিশনে মার্টিনোর কাঁধেই আর্জেন্টিনার দায়িত্ব দেওয়া হতো। কিন্তু মার্টিনো নিজ থেকেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। বিবিসির খবর, কাঠামোগত সমস্যা ও আর্জেন্টিনার অলিম্পিকের দল গঠনসংক্রান্ত জটিলতা সৃষ্টি হওয়ায় মার্টিনো পদত্যাগ করেছেন।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে মার্টিনোর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে। শুধু মার্টিনো না, তার সহযোগীরাও পদত্যাগ করেছেন।
martino
দুই বছরে দুবার কোপা আমেরিকার ফাইনালে উঠেছিল মার্টিনোর শিষ্যরা। কিন্তু দুবারই চিলির কাছে শিরোপা হারায় তারা। সর্বশেষ কোপা আমেরিকার বিশেষ আয়োজনে শিরোপা হারানোর পর জাতীয় দল থেকে অবসর নেন লিওনেল মেসি। একাধিক গণমাধ্যম বলছে মেসির পাশাপাশি আরো কয়েক ফুটবলারও অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। বোর্ডের সঙ্গে আলোচনা করে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার অপেক্ষায় তারা।

আগামী ৫ অাগস্ট ব্রাজিলের রিও ডি জেনিরোতে শুরু হবে অলিম্পিকের আসর। মার্টিনোর পদত্যাগের সিদ্ধান্তে দ্রুতই নতুন কোচ খোঁজার মিশনে নামতে হচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে।

You Might Also Like