ব্যবহারকারীদের সৃজনশীলতা প্রকাশে টুইটারে ‘হ্যাশট্যাগ স্টিকারস’

এখন সময় ডেস্কঃ হ্যাশ-স্টিকারস নামে নতুন একটি ফিচার প্রকাশ করেছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। ব্যবহারকারীদের সৃজনশীলতা প্রকাশে এবং বিষয় সমর্থনের সুযোগ করে দিতে স্টিকার সুবিধাটি এনেছে সামাজাকি যোগাযোগের মাধ্যমটি।

তাই চাইলেই এখন টুইটারের সহজলভ্য স্টিকারগুলো খুঁজে নিয়ে তাৎক্ষণিক আলাপচারিতায় যুক্ত করা যাবে। এজন্য ব্যবহারকারীকে ইমোজি,নকশা সহ ব্যবহার্য যেসব সুবিধার সংগ্রহশালা রয়েছে তা থেকে পছন্দ করে নিতে হবে স্টিকারস।

তথ্য মতে, ছবি সম্পাদনাতেই শুধু নয় এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের বর্তমান স্ট্যাটাস বা অনুভূতি শেয়ার করতে পারবে এবং কোনো ঘটনাকে সমর্থন দেয়া সাথে কিছু নিজস্ব অভিজ্ঞতাও যোগ করতে পারবেন।

এছাড়া লেখা হালনাগাদের সময় হ্যাশট্যাগ দিয়ে স্টিকারস লিখে একই বিষয়ের স্টিকারস খুজে ছবিতে দেয়া যাবে।

নতুন এই ফিচার একটি ছবিতে একাধিক স্টিকার যুক্ত করা, স্টিকারের অবস্থান ও আকার পরিবর্তন করে সেগুলো ছবির যেকোনো স্থানে স্থাপনে সাহায্য করবে।

পাশাপাশি টুইটারের ইন্টারনেট সংস্করণে হ্যাশট্যাগ স্টিকারস লিখে ফিল্টার, ট্যাগ,ক্রোপ এবং প্রাইভেসি সেটিংসহ স্টিকার দিয়ে ছবি সম্পাদনার সুযোগ রয়েছে।

টুইটার মনে করছে. ফিচারটি চমকপ্রদ পদ্ধতিতে আলাপচারিতাকে আনন্দজনক ও প্রানবন্ত করে তুলতে পারবে ।

এ বিষয়ে আরো জানানো হয়, কোন ছবিতে স্টিকার যুক্ত করে টুইট করলে তা দৃশ্যমান হওয়ায় হ্যাশট্যাগের মাধ্যমে খুজে পাওয়ার যোগ্য হবে। এছাড়া কোন স্টিকারের উপর আঙুল চেপে ধরলে ব্যবাহারকারী দেখতে পারবে অন্যরা টাইমলাইনে স্টিকারটি কতভাবে ব্যবহার করেছে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে আইওএস এবং অ্যান্ড্রয়েডেও সুবিধাটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

You Might Also Like