ইরান সম্ভবত যৌথ নৌমহড়া চালাতে পারে: কমান্ডার

এখন সময় ডেস্কঃ ইসলামি প্রজাতন্ত্র ইরানের নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হাবিবুল্লাহ সাইয়্যারি বলেছেন, তার দেশ সম্ভবত আঞ্চলিক ও তার বাইরের কয়েকটি দেশের সঙ্গে যৌথ নৌমহড়া চালাতে পারে।

তিনি বলেন, “আশা করি চলতি ফার্সি বছরের মধ্যে আঞ্চলিক এবং এ অঞ্চলের বাইরের কিছু দেশের সঙ্গে মহড়া চালানো হবে।” রাজধানী তেহরানে আজ (শুক্রবার) আন্তর্জাতিক কুদস দিবসের র‍্যালির অবকাশে সাংবাদিকদের তিনি এ কথা জানান। আগামী ২০ মার্চ ফার্সি বছর শেষ হবে।

হাবিবুল্লাহ সাইয়্যারি জানান, বহু দেশের জাহাজকে গভীর সমুদ্রে পূর্ণ নিরাপত্তা দিয়ে থাকে ইরানের নৌবাহিনী।

কুদস দিবসে লাখো মানুষের অংশগ্রহণের প্রশংসা করে তিনি বলেন, এর মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে মুসলিম উম্মাহর ঐক্যের অঙ্গীকার ফুটে উঠেছে। তিনি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী (র) রমজান মাসের শেষ শুক্রবারকে আন্তর্জাতিক কুদস দিবস হিসেবে ঘোষণা করেছেন সে কারণে মুসলামানরা কখনো ভুলে যাবে না যে, ইসরাইল হচ্ছে তাদের অভিন্ন শত্রু। তিনি জোর দিয়ে বলেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশকে সৃষ্টি করা হয়েছে ফিলিস্তিন ইস্যু থেকে মুসলমানদের মনযোগ সরিয়ে দেয়ার জন্য। শত্রুদের এই পরিকল্পনা যাতে বাস্তবায়ন না হতে পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান ইরানের এ কমান্ডার।

You Might Also Like