ঈদের ছুটিতে কারাগারে বাড়তি নিরাপত্তা

ডেস্ক নিউজঃ পবিত্র ঈদ উপলক্ষে নয়দিনের ছুটিতে দেশের ৬৮টি কারাগারে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঈদ উপলক্ষে শুক্রবার (০১ জুলাই) থেকে ৯ জুলাই পর্যন্ত মোট নয়দিন সরকারি ছুটি পালিত হবে। এ সময় কারাগারে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকছে।

বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যায় পুরান ঢাকায় কারা অফিসার্স ম্যাচ হলে আয়োজিত এক ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার আয়োজিত এই ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আইজি প্রিজন সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, বরাবরের মতো এবার ঈদের দিনেও দেশের সব কারাগারে থাকা বন্দিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা থাকবে। তাদের জন্য কারাগার সুসজ্জ্বিত করা হবে।

তিনি বলেন, ঈদের পর দুইদিন কারাবন্দিদের পরিবার ও আত্মীয়-স্বজনরা তাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। স্বজনদের আনা খাবারও ভেতরে থাকা বন্দিদের কাছে পৌঁছে দেওয়া হবে।

নিরাপত্তা প্রসঙ্গে আইজি প্রিজন বলেন, সবসময় কারাগারে নিরাপত্তা জোরদার থাকে। তবে ঈদে সরকারি ছুটি থাকায় দেশের প্রতিটি কারাগারে বাড়তি নিরাপত্তা দেওয়া হবে।

ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারা অধিদফতরের অতিরিক্ত মহাপরিদর্শক কর্নেল মো. ইকবাল হোসেন, এআইজি (এডমিন) আল মামুন, এআইজি (ফিন্যান্স) জহির উদ্দিন বাবর, ডিআইজি (সদর দফতর) ফজলুল কবির, ডিআইজি প্রিজন (ঢাকা বিভাগ) গোলাম হায়দার, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির, জেলার নেসার আলমসহ অন্যান্য কারা কর্মকর্তারা।

You Might Also Like