ব্যাংকের সাগর চোরদের নাম কেন ঢেকে রেখেছেন অর্থমন্ত্রী : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, “অর্থমন্ত্রী নিজেই বলেছেন ব্যাংকে সাগর চুরি হয়েছে, তাহলে তো আমাদের বলার কিছু থাকে না। তবে এই দায় কার? অর্থমন্ত্রী আপনি কেন অপরাধীদের ঢেকে রেখেছেন, কেন নাম প্রকাশ করছেন না?”

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন এরশাদ।

তিনি বলেন, “আপনি তো আমারও অর্থমন্ত্রী ছিলেন। আমার সময় কি কোনো ব্যাংক লুটপাট হয়েছে? আপনি এই দায় এড়াতে পারেন না। আপনি আর্থিক খাতের দুর্নীতি নিয়ে শ্বেতপত্র বের করুন।” জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, “অর্থমন্ত্রী হাসিতে হাসিতে আশি পার করেছেন। আমি কিন্তু হাসিতে হাসিতে আশি পার করিনি। আমাকে অনেক অত্যাচার সহ্য করতে হয়েছে।”

এসময় এরশাদ আরো বলেন, “আমরা এখানে যারা আছি, সরকারি দল হোক, আর বিরোধী দল-সবাই বাংলাদেশের ১৬ কোটি মানুষের উন্নয়ন চাই। আমরা বিরোধী দল করি। ভিন্ন মত আছে। জনগণ আমাদের ম্যানডেট দিয়েছে সরকারের ভুল ত্রুটি তুলে ধরার জন্য। সরকারের বন্দনা করার জন্য নয়। সরকারি লোক ও সরকারি কর্মকর্তারা আছেন সরকারের বন্দনা করার জন্য। আমরা বাস্তব অবস্থা তুলে ধরতে চাই।”

এ সময় অর্থমন্ত্রীর উদ্দেশে বলেন, “আপনি বাজেটে আর্থিক খাতে ঘাটতি মেটাতে ৪৭ হাজার কোটি টাকা অবলোপন (ছাড়) করেছেন। এই অধিকার আপনাকে কে দিয়েছে? আমরা আপনাকে এই অধিকার দেইনি।”

You Might Also Like