বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পেনসেলভেনিয়া ষ্টেটের ইফতার ও দোয়া মাহফিল।

এখন সময় ডেস্কঃ গত ২৫ জুন, শনিবার, পেনসেলভেনিয়া ষ্টেট বিএনপির শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে পেনসেলভেনিয়ার ফিলাডেলফিয়ার সেন্টার সিটির স্থানীয় একটি রেস্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
DSC_0699
তাতে জিয়াউর রহমানের ১৯৭১ এর মুক্তিযুদ্ধের ঘোষণা, রনাঙ্গনের যুদ্ধ কৌশল, সিপাহী জনতার বিপ্লব, অকুতোভয় বীরত্ব এবং বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর আলোকপাত করা হয়। একটি জাতিকে কিভাবে তিনি তলাবিহীন ঝুড়ি থেকে স্বনির্ভর বাংলাদেশে নিয়ে গেছেন এবং তাঁর ঘোষিত ১৯ দফার বাস্তবিক রুপের প্রয়োগের ধারা এবং ভবিষ্যৎ ভাবনা নিয়েও আলোচনা করা হয়।
বক্তারা বর্তমান বিচার বহির্ভূত কথিত বন্দুকযুদ্ধ, গুম, খুন, সাম্প্রদায়িক হামলা, নতজানু পররাষ্ট্রনীতি প্রভৃতি সম্পর্কে বিভিন্ন কথা বলেন। সম্প্রতি ঘটে যাওয়া ইউপি নির্বাচনের প্রানহানি এবং কারচুপির তীব্র সমালোচনা করেন বক্তারা।
DSC_0697
অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় বিএনপির সেক্রেটারি জনাব এস আলম মিন্টু। বক্তাদের মাঝে আরও উপস্থিত ছিলেন, এডঃ জনাব হাফিজুর রহমান বুলবুল, জনাব জমশেদ আলম, জনাব মাসুদুর রহমান, বেইজের সেক্রেটারি জনাব শায়েখুল ইসলাম, জনাব সায়েদুজ্জামান ড্যানি, জনাব জাকির হোসেন, বিটিএসপির সাবেক প্রেসিডেন্ট জনাব হায়দার আলি, জনাব মোঃ রেজাউল করিম, পেনসেলভেনিয়ার বিশিষ্ট ব্যবসায়ী এবং পরিচিত মুখ জনাব জানে আলম, বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইফতেখার হোসেন ফরহাদ এবং যুগ্ম সম্পাদক আলাউদ্দিন লিটন ও মরিসভিলের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মাহতাবউদ্দিন মিঠু।
তাছাড়া মেইনস্ট্রিমের রাজনীতির মাননীয় কাউন্সিলম্যানবৃন্দ উক্ত সভায় বক্তব্য রাখেন। যারা হলেনঃ মেলবোর্ন ব্যুরোর প্রাক্তন কাউন্সিলম্যান জনাব মন্সুর আলী মিঠু, জনাব ফেরদৌস আলম, জনাব নুরুল হাসান এবং আপার ডার্বি কাউন্টির কাউন্সিলম্যান জনাব শেখ সিদ্দিক।
DSC_0689
সবশেষে পেনসেলভেনিয়া ষ্টেট বিএনপির প্রেসিডেন্ট জনাব রফিকুল আমীন ভুঁইয়া নেতাকর্মীদের সমস্ত ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করার তাগিদ দেন। দল ও দেশের এই দুঃসময়ে সকল প্রতিকুলতার মধ্য দিয়ে নিজেদের বিজয় ছিনিয়ে আনার জন্য সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি। তারেক রহমান এবং বেগম খালেদা জিয়াকেই দলের একমাত্র নীতিনির্ধারক হিসেবে সর্বদা মেনে নেওয়ার জন্য সবাইকে নির্দেশ দেন তিনি।
আলোচনা সভা শেষে ইফতার এবং বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়।

You Might Also Like