পাকিস্তানি বিমান হামলায় ৭০ তালেবান নিহত

পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলীয় পার্বত্য এলাকা উত্তর ওয়াজিরিস্তানে সন্দেহভাজন তালেবান আস্তানায় পাক বিমান হামলায় প্রায় ৭০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮০ জন। বুধবার ভোরে এ হামলা চালানো হয় বলে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে পাক সামরিক সূত্র।

এ হামলায় বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ কমান্ডারসহ পাকিস্তানি জঙ্গি সংগঠন তেহরিক ই তালিবানের (টিটিপি) কমপক্ষে ৭০ জন জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে ওই সামরিক সূত্র। তবে নিহত তালেবান নেতাদের নাম জানানো হয়নি।

স্থানীয়রা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে জানিয়েছে, উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরান শাহ, মির আলি, দাত্তা খেল এবং গুলাম খান এলাকায় বুধবার ভোরে জঙ্গি বিমান ও হেলিকপ্টার গানশিপ থেকে এ হামলাগুলো চালানো হয়।

তবে হামলায় অনেক বেসামরিক লোকও হতাহত হয়েছেন বলে দাবি করা হয়েছে স্থানীয় সূত্রে। তবে ঐ এলাকায় কারফিউ চলায় এ ব্যাপারে বিভ্রান্তিমূলক তথ্য পাওয়া যাচ্ছে।

সম্প্রতি এক ভিডিও বার্তায় সরকারের সঙ্গে শান্তি আলোচনা বাতিলের ঘোষণ‍া দিয়ে পাক সামরিক বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তালেবান যোদ্ধাদের প্রতি আহ্বান জানান টিটিপি প্রধ‍ান মাওলানা ফজলুল্লাহ। এ আহ্বানের ৩ দিনের মধ্যেই তালেবান আস্তানা লক্ষ্য করে এ বিমান হামলা চালালো পাক সামরিক বাহিনী।

You Might Also Like