কুস্তি বিশ্বকাপ জিতল ইরান

ফ্রিস্টাইল কুস্তি বিশ্বকাপে এবারো শিরোপা জিতেছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় দল। ইরানি দল রাশিয়াকে ৫-৩ গেইমে পরাজিত করে এ টানা পাঁচবার শিরোপা জয়ের গৌরব অর্জন করল।

খেলাটি হয়েছে আমেরিকার লস অ্যাঞ্জেলেসে। নিশ্চয় সেটি ইরানিদের জন্য হোম গ্রাউন্ড নয়। কিন্তু ইরানি দর্শক-সমর্থকদের আনন্দ উল্লাস, ড্রাম আর বাঁশি বাজানোর শব্দে মনে হচ্ছিল ইরানের কুস্তিবিদরা সবাই হোম গ্রাউন্ডেই খেলছেন; এর বাইরে ভিন্ন কিছু চিন্তা করার উপায় ছিল না কারো পক্ষে। থাকবেই বা কেন? বিজয় যে আসছে একের পর এক!
ইরানি দল আগেই হারিয়েছে আজারবাইজান, ভারত ও আমেরিকান দলকে। সামনে ছিল রাশিয়া। চূড়ান্ত পর্বে রুশ দলকে ইরানের খেলোয়াড়রা হারিয়ে দেন ৫-৩ গেইমে। এ বিজয়ের ফলে এবারো ইরান বিশ্ব র‍্যাংকিংয়ে এক নম্বর দলের সম্মান অটুট রাখতে সমর্থ হলো।

এদিকে, ইরানি দলের এ বিজয়ে আজ (সোমবার) অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি বিজয়ী জাতীয় দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন; পাশাপাশি ভবিষ্যতেও ইরানের কুস্তিবিদরা এমন স্বর্ণোজ্জ্বল বিজয় অর্জন করবে বলে আশা প্রকাশ করেন। একইভাবে ইরানের জাতীয় অলিম্পিক কমিটিও ইরানি কুস্তি দলকে অভিনন্দন জানিয়েছে।
ইরান এমন সময় বিশ্বকাপের মতো সর্বোচ্চ আসরে শিরোপা জেতার গৌরব অর্জন করল যখন গ্রীষ্মকালীন অলিম্পিকের আসর শুরু হতে যাচ্ছে। আগামী ৫ আগস্ট থেকে ২১ আগস্ট পর্যন্ত ব্রাজিলের রিওডি জেনেরিও শহরে অলিম্পিকের এবারের আসর বসবে।

You Might Also Like