আমি ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করব না: হিলারি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, “অরল্যান্ডো ঘটনার পর আমি পুরো ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করব না এবং কাউকে ক্ষেপিয়ে তুলব না।” প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনার জবাবে হিলারি এক কথা বলেছেন।

গতকাল (রোববার) ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোর একটি পুরুষ সমকামী নাইট ক্লাবে গোলাগুলিতে ৫০ জন নিহত ও ৫৩ জন আহত হওয়ার পর মুসলমান এবং ইসলামের বিরুদ্ধে নিন্দা না করায় হিলারির সমালোচনা করেছেন ট্রাম্প। ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ।

ট্রাম্পের এ বক্তব্যের জবাবে হিলারি এনবিসি নিউজকে আরো বলেছেন, “আমি মনে করি তিনি অভ্যাসমতো কারো নাম ধরে কথা বলতে পছন্দ করেন।” হিলারি বলেন, “আমার মতে আমরা কী করছি সেটিই আসল বিষয়, আমরা কী বলছি সেটি বড় বিষয় নয়। বিন লাদেনকে আমরা ধরেছিলাম সেটি বড় কথা, তাকে কী নামে ডাকা হবে সেটি বড় বিষয় নয়।”

হিলারি পরিষ্কার করে বলেছেন, “সাধারণ মানুষকে হত্যার বৈধতা আদায়ের জন্য সন্ত্রাসীরা ইসলামের নাম ব্যবহার করছে। তাদেরকে আমাদের থামাতে হবে। গোঁড়াবাদী সন্ত্রাসীদেরকে পরাজিত করতে হবে এবং আমরা তা করব।”

অরল্যান্ডো হত্যাকাণ্ডের পর ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট বারাক ওবামাকে শিগগিরি পদত্যাগ করতে হবে এবং হিলারির উচিত নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়ানো। -পার্সটুডে

You Might Also Like