শেষ ধাপে ১৩ উপজেলায় ভোট গ্রহণ শেষ : গণনা শুরু

ষষ্ঠ ও শেষ ধাপে সোমবার ১৩ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে।  ভোট বর্জন, জালভোট প্রদান, ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখলসহ নানা অনিয়মের মধ্য দিয়ে সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

ঘোষিত তফসিল অনুযায়ী রংপুর সদর, কাউনিয়া, গঙ্গাচড়া ও পীরগাছা, সিরাজগঞ্জের কামারখন্দ, বরগুনার তালতলী, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ, রাজবাড়ীর কালুখালী, গাজীপুর সদর, টাঙ্গাইলের বাসাইল এবং ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় আজ ভোটগ্রহণ হয়। এর সঙ্গে ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ হয়। এ উপজেলায় মাত্র ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ষষ্ঠ ধাপে ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৯ জন।

১৩ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৮ লাখ ৪৫ হাজার ১৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ১৫ হাজার ৮৭ জন এবং নারী ভোটার ৯ লাখ ৩০ হাজার ৪৬ জন। এসব উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৪৬টি। ভোট কক্ষের সংখ্যা ৪ হাজার ৯৩০টি।

এর আগে ইসি ১৪ উপজেলায় ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করে। তবে আইনি জটিলতার কারণে ষষ্ঠ ধাপেও পটুয়াখালীর রাঙ্গাবালী ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ভোটগ্রহণ সম্ভব হয়নি।

এর আগে সারা দেশে ৪৮৭টি উপজেলার মধ্যে পাঁচ ধাপে ৪৫৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে নিরুত্তাপ এই পর্বের নির্বাচনেও ব্যাপক কারচুপি, অনিয়ম হলেও ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। সোমবার বিকেল সোয়া ৫টায় তিনি এ দাবি করেন।

You Might Also Like