চোরাগুপ্তা হত্যা করে বাংলার মানুষকে ভয় ধরানো যাবে না: সৈয়দ আশরাফ

এখন সময় ডেস্কঃচোরাগুপ্তা হত্যা করে বাংলার মানুষকে ভয় ধরানো যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আজ (বৃহস্পতিবার) সকালে সাভার লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৬১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বাঙালির মনে ভয় ধরানোর জন্যই এ ধরনের হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে। বাঙালিরা বীরের জাতি। আমরা যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। দু’একটা খুন করে আমাদের মনে ভয় ধরানো যাবে না। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। তারা অপরাধীদের ধরতে অভিযানও পরিচালনা করছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের রূপকল্প ২০২১ তৈরি করা বাংলাদেশ সিভিল সার্জনের অপরিহার্য দায়িত্ব। সুশাসনের একটি পূর্বশর্ত হলো সেবামুখী, জনমুখী সিভিল সার্জন-যারা সরকারের নীতি নির্ধারণে সহায়তা করবেন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে তার বাস্তবায়নও করবেন। এ জন্য কেন্দ্রীয় পর্যায়ে সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও মেরিট মেডেল প্রদান করেন জনপ্রশাসনমন্ত্রী। এছাড়া সর্ব্বোচ্চ নম্বর প্রাপ্ত মেধা তালিয়ায় প্রথম স্থান অধিকারী সহকারী পুলিশ কমিশনার আতিকুল ইসলাম প্রধানকে বিপিএটিসি’র রেক্টর পদক প্রদান করেন তিনি। ৬ মাস মেয়াদি এ কোর্সে জুডিসিয়াল সার্ভিসসহ বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৭টি ক্যাডারের মোট ৫৪৫ জন নবীন কর্মকর্তা সফল ভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেন।

You Might Also Like