কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া

উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে হারিয়ে চলমান কোপা আমেরিকায় শুভ সূচনা করে কলম্বিয়া। আজ প্যারাগুয়ের বিপক্ষে ২-১ গোলে জিতে এক ম্যাচ হাতে রেখেই কোপা আমেরিকা সেন্টেনারিওর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে হামেস রদ্রিগেজের দল।

আজ সকালে ক্যালিফোর্নিয়ার পাসাদেনায় রোজ বল স্টেডিয়ামে প্যারাগুয়ের মুখোমুখি হয় কলম্বিয়া। আগের ম্যাচে জয়ের ফলে এই ম্যাচ নিয়ে বেশ ফুরফুরে ছিল দলটি। আজ জিতলেই পরের রাউন্ড নিশ্চিত এমন সমীকরণ নিয়ে মাঠে নামে তারা। শেষপর্যন্ত মহাদেশীয় শক্তিশালী প্রতিপক্ষ উরুগুয়ের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই শেষেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে হোসে পেকারম্যানের শিষ্যরা।
বুধবার ম্যাচ শুরুর ১২ মিনিটেই লিড নেয় কলম্বিয়া। রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগেজের সহায়তায় প্যারাগুয়ের জালে বল জড়ান স্ট্রাইকার কার্লোস বাক্কা। ৩০ মিনিটে অধিনায়ক নিজেই গোলের খাতায় নাম লেখান। ২-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় কলম্বিয়া।

বিশ্রাম শেষে ম্যাচের ৭১ মিনিটে প্যারাগুয়েকে ম্যাচে ফেরান মিডফিল্ডার ভিক্টর আয়ালা। কিন্তু এর দশ মিনিট পরেই অস্কার রোমেরোর লাল কার্ডে দশজনের দলে পরিণত হয় প্যারাগুইয়ানরা। শেষ পর্যন্ত তাদের আর সমতায় ফেরা হয়নি। রেফারির শেষ বাঁশি বাজার পর ২-১ গোলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

জয়ের ফলে পয়েন্ট টেবিলে দুই ম্যাচ শেষে শীর্ষে থাকা কলম্বিয়ার সংগ্রহ ৬। এক জয় ও এক হারে তিন পয়েন্ট নিয়ে দুইয়ে যুক্তরাষ্ট্র। সমান ১ পয়েন্টে যথাক্রমে তিন ও চারে প্যারাগুয়ে, কোস্টারিকা।
গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে আগামী রোবার (১২ জুন) কোস্টারিকার মুখোমুখি হবে কলম্বিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

You Might Also Like