বাংলাদেশ ও ভারতের জনগণ পরস্পর আত্মার আত্মীয়: স্বরাষ্ট্রমন্ত্রী

এখন সময় ডেস্কঃ বাংলাদেশ ও ভারতের জনগণ পরস্পর আত্মার আত্মীয়, এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সকালে বারিধারার ভারতীয় হাইকমিশনে আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বাংলাদেশিদের জন্য ঈদ ভিসা ক্যাম্প উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বর্তমান সময়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে। যার ফলে দুদেশের মানুষের মধ্যে যোগাযোগ ও ব্যবসা বাণিজ্য দিন দিন বাড়ছে। বাংলাদেশের মানুষকে সহজে ভিসা দিতে ভারতীয় হাইকমিশনের ভিসা ক্যাম্পের এ আয়োজন দু’দেশের সম্পর্ককে আরও নিবিড় করবে।

অনুষ্ঠানে, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এর ফলে শুধু ভিসা প্রক্রিয়াই নয়, যেকোন সমস্যা বাংলাদেশ ও ভারত এক সঙ্গে বসে সমাধান করতে পারে।

এ সময়, বাংলাদেশিদের জন্য সহজ ভিসা প্রাপ্তি নিশ্চিত করার কথা জানালেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা। তিনি বলেন, বাংলাদেশে আসা ভারতীয় কিংবা ভারতে গমনে ইচ্ছুক বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা যেন নূন্যতম বাধা না হয়, এ ব্যাপারে সচেতন এবং দু’পক্ষ থেকে এ ভ্রমণ চেষ্টা অব্যাহত থাকবে।

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে এ ঈদ ভিসা ক্যাম্প চলবে আগামী ১৬ জুন পর্যন্ত; প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ‌তবে ১০ জুন বন্ধ থাকবে বিশেষ এ ক্যাম্প। যেসব বাংলাদেশি নাগরিকের সাক্ষাতের তারিখ/ই-টোকেন নেই শুধুমাত্র তাদের ট্যুরিস্ট ভিসা আবেদনপত্র গ্রহণের জন্য এ ঈদ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

You Might Also Like