বাকডাইস ও আবদীন ব্রাদার্স ফুটবল লীগ : ব্রঙ্কস ইউনাইটেড, কানেকটিকাট ও যুব সংঘ শীর্ষে

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বাকডাইস ও আবদীন ব্রাদার্স ফুটবল লীগ’২০১৪-এর তৃতীয় সপ্তাহের খেলায় নিউজার্সী ও যুব সংঘ জয়লাভ করেছে। অপরদিকে ব্রঙ্কস স্টার ও কানেকটিকাটের স্ট্যামফোর্ড ইউনাইটেড এবং ব্রঙ্কস ইউনাইটেড ও আইসাব-এর খেলা দু’টি গোল শূন্য ড্র হয়েছে। এদিন শক্তিশালী যুব সংঘের কাছে ৫-০ গোলে পরাজিত হয়েছে লীগে নবাগত মোহামেডান। এ পর্যন্ত লীগে সর্বোচ্চ ৭ পয়েন্ট অর্জন করে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ব্রঙ্কস ইউনাইটেড, কানেকটিকাটের স্ট্যামফোর্ড ইউনাইটেড ও যুব সংঘ।

সিটির এলমহার্স্টস্থ নিউ টাউন অ্যাথলেটিক মাঠে গত ৪ মে রোববার বিকেলে ফুটবল লীগ ও টুর্নামেন্টের চারটি খেলা অনুষ্ঠিত হয়। বিকেল সোয়া তিনটায় অনুষ্ঠিত লীগের প্রথম খেলায় নিউজার্সী ৩-০ গোলে জ্যাকসন হাইটস ক্লাবকে পরাজিত করে। খেলায় নিউজার্সী এক চেটিয়া প্রাধান্য বিস্তার সৃষ্টি করে খেলে সহজেই জয় ছিনিয়ে নেয়। খেলা শুরু পর পরই ২ মিনিটের সময় একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে নিউজার্সী দলে নাসির প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর খেলার ৯ মিনিটের মাথায় বিজয়ী দলের পক্ষে মোহাম্মদ দ্বিতীয় (২-০) এবং খেলার ৪১ মিনিটের সময় রুবেল নিউজার্সীর পক্ষে রুবেল তৃতীয় গোল করেন (৩-০)।

দিনের দ্বিতীয় খেলায় লীগে নবাগত ব্রঙ্কস স্টার ও কানেকটিকাটের স্ট্যামফোর্ড ইউনাইটেড একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত খেলাটি শেষ পর্যন্ত গোল শূণ্য ড্র হয়। ফলে উভয়ে এক এক করে পয়েন্ট ভাগাভাগী করে নেয়।

দিনের তৃতীয় খেলাটিও গোলশূন্য ড্র হয়। এই খেলায় লীগের দুই শক্তিশালী দল গতবারের চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড এবং গতবারের রানার্স আপ আইসাব প্রতিদ্বন্দ্বিতা করে। খেলাটি ছিলো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আর আকর্ষণীয়। ছিলো আক্রমণ, পাল্টা আক্রমণ। খেলায় অখেলোয়ারী আচরণের জন্য ব্রঙ্কস ইউনাইটেডের মাহিকে রেড কার্ড প্রদর্শণ করা হয়। শেষ পর্যন্ত কোন দলই গোল করতে না পারায় পয়েন্ট ভাগাভাগী হয়।

দিনের চতুর্থ ও শেষ খেলায় লীগের অপর শক্তিশালী দল যুব সংঘ সহজেই ৫-০ গোলে লীগে নবাগত মোহামেডানকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট লাভ করে। ইতিপূর্বেও মোহামেডান ৫-০ গোলে ব্রঙ্কস ইউনাইটেডের কাছে পরাজিত হয়েছিলো। তবে আগের দুই খেলার চেয়ে এই খেলায় মোহামেডান অনেকেটা ভালো খেলেছে। খেলার ১২ মিনিটের সয় যুব সংঘের কৃতি খেলোয়ার বাবলু প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। তিনি প্রতিপক্ষের গোল পোস্টের খুব কাছ থেকে বা পায়ের শর্টে গোলটি করেন। এর পর পরই অর্থাৎ ১৪ মিনিটের মাথায় ডি বক্স থেকে প্রতিপক্ষের দু খেলোয়ারকে কাটিয়ে যুব সংঘের আরেক কৃতি খেলোয়ার সাহেল দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (২-০)। খেলার ১৯ মিনিটের সময় যুব সংঘের আরেক চৌকষ খেলোয়ার ফারহান তৃতীয় গোল করে দলের জয়ের ধারা অব্যাহত রাখেন (৩-০)। এরপর ২৮ মিনিটের সময় ডি বক্সের জটলা থেকে লীগের আরেক চৌকষ খেলোয়ার চতুর্থ গোল করেন (৪-০)। খেলার ৪১ মিনিটের মাথায় ফারহান যুব সংঘের পক্ষে পঞ্চম গোল করেন (৫-০)।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সহকারী এটর্নী জেনারেল আব্দুর রকীব মন্টু, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আব্দুর রহীম বাদশা, বাংলাদেশ সোসাইটি ইন্ক নিউইয়র্কের ক্রীড়া সম্পাদক সৈয়দ এনায়েত আলী, স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত বুলবুল সহ কর্মকর্তাদের মধ্যে আব্দুল হাসিম হাসনু, আনোয়ার হোসাইন, ওয়াহিদ কাজী এলিন, জাকির হোসেন, জুয়েল আহমদ, জসিম উদ্দিন খান মিঠু, আবু তাহির আসাদ, জহির উদ্দিন জুয়েল প্রমুখ খেলার মাঠে উপস্থিত ছিলেন।

পয়েন্ট তালিকা
ব্রঙ্কস ইউনাইটেড…………………………০৭
কানেকটিকাট……………………………..০৭
যুব সংঘ…………………………………..০৭
আইসাব…………………………………..০৫
ব্রাদার্স এলায়েন্স…………………………..০৪
ব্রঙ্কস স্টার………………………………..০৪
মোহামেডান ………………………………০১
নিউজার্সী…………………………………..০৪
সোনার বাংলা……………………………..০১
জ্যাকসন হাইটস………………………….০০

You Might Also Like