নিউজার্সী আর্টিস্ট প্রজেক্ট চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বুশরীর অনন্য সাফল্য

সঠিক প্রশিক্ষণ, মননশীলতা এবং উপযুক্ত পরিবেশই পারে কিশোর-কিশোরীদের অনন্য প্রতিভাকে জাগিয়ে তুলতে তার সঠিক প্রমাণ নিউজার্সীর আটলান্টিক সিটিতে বসবাসরত  আটলান্টিক সিটি হাই স্কুলের ১২তম গ্রেডের ছাত্রী রাবেয়া বশরী। রাবেয়া বশরী বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি সেলিম সূলতানের ৫ সন্তানের মধ্যে তৃতীয়।

গত ১৬ই মে আটলান্টিক সিটি হাই স্কুলে অনুষ্ঠিত নিউজার্সী আর্টিস্ট প্রজেক্ট আয়োজিত চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় রাবেয়া বুশরীর তিনটি আর্ট ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জন করেছে। প্রায় ৫০ জন ছাত্র-ছাত্রীর মধ্য নিউজার্সীর বিভিন্ন আর্ট ইনস্টিটিউট থেকে আগত বিচারকগণ তার আকা আর্টকে ১ম, ২য় এবং ৩য় হিসাবে বিচার করেন।

প্রতিযোগিতার অন্যতম আয়োজক ডঃ জেন পোলমেন জানান, বুশরার চিত্রাঙ্কণের চিন্তাধারা খুবই উচুমানের।

তিনি বলেন, বুশরা পিলাডেলপিয়া স্পেশাল আর্ট গ্যালারীসহ যুক্তরাষ্টের বিভিন্ন আর্ট গ্যালারি পড়ার জন্য বৃত্তি পাবে। তাদের এই প্রতিযোগিতায় প্রায় ২০টি আর্ট ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষিকা উপস্হিত ছিলেন।

তিনি আরও বলেন, বুশরার উচিত আর্টকে তার ভবিষ্যত পেশা হিসাবে গ্রহণ করা।

চট্রগ্রামের সনদ্বীপ উপজেলায় জন্মগ্রহণকারী বুশরা ভবিষ্যতে আর্টকে তার ভবিষ্যত পেশা  হিসাবে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেছে।

বুশরার বাবা সেলিম সূলতান জানান, মেয়ের এই অনন্য সাফল্যে তিনি এবং তার পরিবার খুবই আনন্দিত। তিনি সকল বাংলাদেশীদের কাছে তার মেয়ের জন্য দোয়া কামনা করেছেন যাতে ভবিষ্যতে বুশরা একজন ভাল চিত্রশিল্পী হতে পারে।

You Might Also Like