বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএর প্রতিবাদ সভা

নিউইয়র্ক: বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএ বর্তমান বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের হুমকি, হত্যা ও নিয়মতান্ত্রিকভাবে ক্রমাগত পরিকল্পিত নিপীড়ন, নির্যাতন এবং এধরনের অপকর্মের বিরুদ্ধে সরকারের নিরবতার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সভা করেছে। গত ২২ মে রোববার সংগঠনের জ্যামাইকাস্থ অফিসে এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের এপিলেট ডিভিশনের সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক ঐক্য জোটের সাংগঠনিক সম্পাদক ও ডেইলি স্টার পত্রিকার অন্যতম ব্যবস্থাপক ও প্রকাশনা সম্পাদক সেলিম চৌধুরী।
সংগঠনের অন্যতম সভাপতি নবেন্দু দত্তের সভাপতিত্বে এবং সংগঠনের সেক্রেটারি স্বপন দাসের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বাংলাদেশের সংখ্যালঘুদের উপর বর্তমান সময়ের বর্বর ও ভয়াবহ অবস্থার চিত্র তুলে ধরেন।
প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন – ঐক্য পরিষদ ইউএসএর চেয়ারম্যান অ্যাটর্নি অশোক কর্মকার। এছাড়াও বক্তব্য রাখেন অন্যতম সভাপতি নয়ন বড়ুয়া ও জেমস রয়, সদস্য সচিব চন্দন সেনগুপ্ত, কালচারাল সেক্রেটারি বিষ্ণু গোপ, জয়েন্ট সেক্রেটারি সুবীর রোজারিও, প্রিয়তোষ দে, পার্থ তালুকদার, সুজন রায়, অমল বড়ুয়া, ট্রেজারার পল্লব সরকার, ডিপার্টমেন্টাল সেক্রেটারি বর¤œণ পাল, প্রকাশ দাশগুপ্ত, লিন্ডা বারই, সমর রায় ও সুকান্ত দাস টুটুল। উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের কমিটির অন্যান্য এক্সিকিউটিভ ও সাধারণ সদস্য সদস্যবৃন্দ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুশীল সাহা, শিতাশু গুহ ও রবীন্দ্র সরকার, ইঞ্জিনিয়ার রবীন্দ্র সেন, ডা: বিপ্লব দাশ প্রমুখ। প্রচার সম্পাদক বাপী অধিকারী ঐক্য পরিষদের সাত দফা দাবিনামা পড়ে শোনান।

You Might Also Like