নিউইয়র্কে কনসার্টে গুলি, নিহত ১

ম্যানহাটনে নামকরা একটি মিউজিক ভেন্যুতে গুলির ঘটনায় একজন নিহত ও অপর তিনজন আহত হয়েছে। পুলিশ জানায়, ম্যানহাটনের ইউনিয়ন স্কয়ারের কাছে আরভিং প্লাজায় একটি কনসার্ট হলে এ গুলির ঘটনা ঘটে।
পুলিশ এ গুলির ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি এবং গুলির উদ্দেশ্যও জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গুলি শুরু হওয়ার পর কনসার্ট হলের ভেতরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ হলটির আশপাশে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী বলে নিউইয়র্ক টাইমস জানিয়েছে। টিআই-এর প্রকৃত নাম ক্লিফোর্ড জোসেফ হ্যারিস জুনিয়র। গোলাগুলির সময় তিনি মঞ্চে ছিলেন না। এ ঘটনার ব্যাপারে তার প্রতিনিধিদের কেউ এখনো কোনো মন্তব্য করেনি।
গত বছরের ১৩ নভেম্বর প্যারিসে প্রায় একই সময়ে কয়েকটি স্থানে বোমা হামলা ও গুলি চালিয়ে শতাধিক মানুষকে হত্যা করে সন্ত্রাসীরা। এসব স্থানের মধ্যে একটি কনসার্ট হলেও গুলি চালানো হয়। শহরের মাঝামাঝি বাটাক্লঁ কনসার্ট হলে যুক্তরাষ্ট্রের ব্যান্ড দল ইগলস অব ডেথ মেটালের কনসার্ট দেখতে জড়ো হয়েছিলেন কয়েক হাজার মানুষ।
সেখানে অন্ততপক্ষে তিন হামলাকারী হলে ঢুকে রাইফেল দিয়ে নির্বিচারে গুলি চালায়। ওই হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।
আবু সাইদ: ম্যানহাটনে নামকরা একটি মউিজকি ভন্যেুতে গুলরি ঘটনায় একজন নহিত ও অপর তনিজন আহত হয়ছে।ে পুলশি জানায়, ম্যানহাটনরে ইউনয়িন স্কয়াররে কাছে আরভংি প্লাজায় একটি কনর্সাট হলে এ গুলরি ঘটনা ঘট।ে
পুলশি এ গুলরি ঘটনায় এখন র্পযন্ত কাউকে গ্রফেতার করতে পারনেি এবং গুলরি উদ্দশ্যেও জানা যায়ন।ি
প্রত্যক্ষর্দশীরা জানয়িছেনে, গুলি শুরু হওয়ার পর কনর্সাট হলরে ভতেরে আতঙ্ক ছড়য়িে পড়।ে পুলশি হলটরি আশপাশে সাধারণরে প্রবশে বন্ধ করে দয়ে। হতাহতদরে মধ্যে তনিজন পুরুষ ও একজন নারী বলে নউিইর্য়ক টাইমস জানয়িছে।ে টআিই-এর প্রকৃত নাম ক্লফর্িোড জোসফে হ্যারসি জুনয়ির। গোলাগুলরি সময় তনিি মঞ্চে ছলিনে না। এ ঘটনার ব্যাপারে তার প্রতনিধিদিরে কউে এখনো কোনো মন্তব্য করনে।ি
গত বছররে ১৩ নভম্বের প্যারসিে প্রায় একই সময়ে কয়কেটি স্থানে বোমা হামলা ও গুলি চালয়িে শতাধকি মানুষকে হত্যা করে সন্ত্রাসীরা। এসব স্থানরে মধ্যে একটি কনর্সাট হলওে গুলি চালানো হয়। শহররে মাঝামাঝি বাটাক্লঁ কনর্সাট হলে যুক্তরাষ্ট্ররে ব্যান্ড দল ইগলস অব ডথে মটোলরে কনর্সাট দখেতে জড়ো হয়ছেলিনে কয়কে হাজার মানুষ।
সখোনে অন্ততপক্ষে তনি হামলাকারী হলে ঢুকে রাইফলে দয়িে নর্বিচিারে গুলি চালায়। ওই হামলার দায় স্বীকার করে ইসলামকি স্টটে (আইএস)।

You Might Also Like