ফার্মাসিষ্ট কবীরেরইন্তেকাল, দাফন সম্পন্ন

ইউএনএ: বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী, ক্যাবকো ফার্মাসিউটিক্যাল কোম্পানী ইন্্ক’র প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের এক্সিম ব্যাংকের অন্যতম ডিরেক্টর ফার্মাসিষ্ট এম আবু কবীর (৬২) ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহিওয়া ইন্নালিল্লাহে রাজেউনরাজেউন)। ফার্মাসিষ্ট কবীর দীর্ঘদিন ধরে মরণব্যাধী ক্যান্সারে ভুগছিলেন। তিনি গত ১৬ মে শুক্রবার সন্ধ্যায় লং আইল্যান্ডস্থ একটি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ও দুই কন্যা আর চার ভাই, চার বোনসহ বহু আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন। উল্লেখ্য, ফার্মাসিষ্ট কবীরের দেশের বাড়ী নোয়াখালীর চাটখীল। দীর্ঘ ৩৭ বছর ধরে তিনি নিউইয়র্কে বাস করছিলেন।

নামাজে জানাজা: ফার্মাসিষ্ট এম আবু কবীরের নামাজে জানাজা গত ১৭ মে শনিবার বাদ জোহর জ্যামাইকা মুসলিম সেন্টারে (জেএমসি) অনুষ্ঠিত হয়। জেএমসি’র খতিব মাওলানা মির্জা আবু জাফর বেগ এই জানাজা নামাজে ইমামতি করেন। জানাজা নামাজের আগে মরহুম কবীরের বিদেহী আত্মার শান্তি কামনা করে জেএমসি-তে সববেত মুসল্লীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেএমসি পরিচালনা কমিটির সভাপতি ডা. ওয়াহিদুর রহমান, সেক্রেটারী আকতার হোসেন, ইমাম মির্জা আবু জাফর বেগ, মরহুম কবীরের ভাতিজা নাঈম প্রমুখ।

প্রবাসের সকল মিডিয়ার সম্পাদক, সাংবাদিকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক, বিশিষ্ট রিয়েল এস্টে ব্যবসায়ী ড. দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মহসীন পাটোয়ারী, লং আইল্যান্ড ইউনিভার্সিটির অধ্যাপক ড. মাহফুজ চৌধুরী, ড. জয়নাল আবেদীন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, জেএমসি’র সাবেক সভাপতি ডা. ওয়াদুদ ভূঁইয়া, ইমাম শামসে আলী, বিশিষ্ট রাজনীতিক কামাল সাঈদ মোহন, ফার্মাসিষ্ট নাসির আলী খান পল, ফার্মাসিষ্ট মোহাম্মদ আমিনুল্লাহ, ফার্মাসিষ্ট মোহাম্মদ এম কবীর, বাংলাদেশী আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স ফ্রন্ট’র সভাপতি সালেহ আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, বিশিষ্ট ব্যবসায়ী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা রেজাউল করীম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক একেএম সফিকুল ইসলামসহ কমিউনিটির সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী মরহুম কবীরের জানাজায় অংশ নেন।

দাফন সম্পন্ন

জ্যামাইকা মুসলিম সেন্টারে মরহুম এম আবু কবীরের জানাজা শেষে তার মরদেহ সরাসরি লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবরাস্থানে ঐদিন বিকেলে দাফন করা হয়।

শোক প্রকাশ: কমিউনিটির পরিচিত মুখ ফার্মাসিষ্ট আবু কবীরের ইন্তেকালে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, বাংলাদেশ সোসাইটি ইন্্ক নিউইয়র্ক-এর সাবেক সভাপতি নার্গিস আহমেদ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি বিলাল চৌধুরী ও সাধারণ সম্পাদক সেবুল মিয়া প্রমুখ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

You Might Also Like