ইবি শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামানের ওপর নৃশংস হামলার প্রতিবাদে ও হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ইবি শিক্ষক সমিতি।

মঙ্গলবার বেলা ১১টায় অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলি উল্ল্যাহ ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস।

মানববন্ধনে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার তার বক্তব্যে বলেন, দৃর্বুত্তদের হামলার শিকার হয়েছেন সাইফুজ্জামান। তার অপরাধ তিনি একজন শিক্ষক। শিক্ষকের ওপর এ রকম বর্বরোচিত হামলার তিনি প্রতিবাদ জানান এবং দোষীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এমতাজ হোসেন বলেন, দুর্বৃত্তরা সমাজের নিরপরাধ ব্যক্তিদের টার্গেট করে একের পর এক হত্যাকাণ্ড চালাচ্ছে। অচিরেই এসব হত্যাকাণ্ড বন্ধ করতে হবে এবং শিক্ষকের ওপর হামলাকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় শিক্ষক সমিতি বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে।’

বক্তরা সরকারের কাছে সাইফুজ্জামানের ওপর হামলার সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন।

এসময় শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শতাধিক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ, গত ২০ মে কুষ্টিয়ায় সদর থানার শিশির মাঠ এলাকায় দুবৃর্ত্তদের সন্ত্রাসী হামলায় সানোয়ার নামের এক হোমিও চিকিৎসক মারা যায়। এসময় ওই দুর্বৃত্তদের চাপাতির আঘাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান গুরুতর আহত হয়। বর্তমানে সাইফুজ্জামান ঢাকা এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা এখনো পুরোপুরি শংকামুক্ত নয় বলে সাইফুজ্জামানের স্ত্রী সোনিয়া সুলতানা শিখা জানিয়েছেন। ডাক্তার আরও ৫-৬ দিন তাকে এ অবস্থায় থাকতে বলেছে। এরআগে তাকে আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

শিক্ষক সাইফুজ্জামানের মামা নাজমুল আলম বলেন, ‘উনার জ্ঞান ফিরেছে। এখন আস্তে আস্তে কথা বার্তা বলছেন। তবে তাতে অসংলগ্নতা রয়েছে। তিনি বলেন, ডাক্তার বলেছেন সুস্থ হতে সময় লাগবে।

You Might Also Like