মরহুম ইফতেখার হোসেন শামীমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া

নিউইয়র্ক: গত ১৫ মে রবিবার জ্যামাইকার তাজমহল রেস্টুরেন্টে বীর মুক্তিযোদ্ধা, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম ইফতেখার হোসেন শামীমের রুহের মাগফিরাত কামনা করে এক দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রবীন নেতা, তাজমহল রেস্টুরেন্টের কর্ণধার, বীর মুক্তিযোদ্ধা জনাব ফখরুল ইসলাম খান ও পরিচালনা করেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট দুরুদ মিয়া রনেল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ৯ আসনের জাতীয় সংসদ সদস্য শিরিন নাঈম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দ বসারত আলী ভারপ্রাপ্ত সভাপতি যুক্তরাষ্ট্র আওয়ামী লিগ, আব্দুস সামাদ আজাদ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মোহাম্মদ রহিম বাদশা সাংগঠনিক সম্পাদক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, কাজী কয়েস জন-সংগযুগ বিষয়ক সম্পাধক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, আশরাফুজ্জামান কৃষি বিষয়ক সম্পাধক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, জুনেদ এ. খান সভাপতি কানেক্টিকাট স্টেট আওয়ামী লীগ, শাহীন আজমল সাধারণ সম্পাদক নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগ, মিসবাহ আহমেদ সভাপতি যুক্তরাষ্ট্র যুবলীগ, মোস্তফা কামাল নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগ শিল্প ও বানিজ্য সম্পাদক, নূরে আলম জিকু সভাপতি যুক্তরাষ্ট্র জাসদ, বদরুল খান সভাপতি জালালাবাদ এসোসিয়েশন ।
এতে আরোও উপস্থিত ছিলেন নুর ইসলাম খান মামুন যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগ নেতা, মো: সুমন আহমেদ সেচ্ছাসেবক লীগ নেতা, হুমায়ুন চৌধুরী সভাপতি কানেক্টিকাট স্টেট যুবলীগ, মো: সেবুল মিয়া সাধারণ সম্পাদক নিউ ইয়র্ক স্টেট যুবলীগ, মিজানুর রহমান তরফদার সহ-সভাপতি নিউ ইয়র্ক স্টেট যুবলীগ, রহিমুজ্জামান সুমন যুগ্ন-সাধারণ সম্পাদক নিউ ইয়র্ক স্টেট যুবলীগ, আব্দুল হাই পারভেজ যুগ্ন-সাধারণ সম্পাদক নিউ ইয়র্ক স্টেট যুবলীগ, ফখরুল ইসলাম রায়হান সহ-সভাপতি কানেক্টিকাট স্টেট আওয়ামী লীগ, সাগর এম. সানু যুক্তরাজ্য যুবলীগ নেতা, সজল চৌধুরী, জুয়েল আহমেদ ।
সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফখরুল ইসলাম খান উনার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আওয়ামী লীগের পরীক্ষিত ও ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করার আহ্বান জানান । জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ত্বে বাংলাদেশ উন্নয়নের যে জোয়ার শুরু হয়েছে তার ধারা অব্যাহত রাখতে যেসব ত্যাগী নেতা কর্মী বিভিন্ন কারণে নিষ্ক্রিয় অবস্থায় আছেন সকল ভেদাভেদ ভুলে তাদেরকে সংগঠিত হয়ে ঐক্যবদ্বভাবে কাজ করার আহবান জানান। জনাব খান তার রাজনৈতিক বন্ধু ও সহ-মুক্তিযোদ্ধা মরহুম ইফতেখার হোসেন শামীমসহ দেশে ও প্রবাসে মৃত্যুবরণকৃত সকল বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করেন। সভাপতি জনাব ফখরুল ইসলাম খান সর্বোপরি দেশ ও জাতির মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন ।

প্রয়াত ব্যক্তিবর্গের জন্যে দোয়া মাহফিল
নিউইয়র্ক: সিলেট বালাগঞ্জ ওসমানি নগরের বাসিন্দা বতমানে নিউজার্সিতে বসবাসকারী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, রাজনীতিবিদ ও সমাজসেবক এম, এ ছালামের মাতা ও সিলেট বিয়ানীবাজারের সামাজিক সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান সাবুর মাতার মৃত্যুতে এবং মুক্তিযোদ্ধা ওসমানি স্মৃতি পরিষদের সভাপতির স্ত্রী ও জ্যামাইকা দারুস সালাম মসজিদের সভাপতি মুস্তাক আহমদ চৌধুরীর রোগমুক্তি কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় জ্যামাইকা তাজমহল রেস্টুরেন্টে। দোয়া পরিচালনা করেন প্রস্তাবিত শাহ প্রাণ জামে মসজিদের সহ সভাপতি সুজাউর রেজা চৌধুরী।
দোয়া মাহফিলে মৃতদের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। রোগাক্রান্ত ব্যক্তিদের রোগমুক্তির জন্য দোয়া করা হয়।
জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের পিতার রুহের মাগফেরাত কামনা করেও দোয়া করা হয় এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় শুক্রবার বাদ মাগরিব।
উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফখরুল ইসলাম খান, সভাপতি শাহ জালাল স্মৃতি পরিষদ ও সিলেট মহানগর উন্নয়ন পরিষদ, গোলাম মুস্তফা চৌধুরী, খালেদ চৌধুরী, ডঃ এস, আই শেলী, আহমদ মোস্তফা চৌধুরী, জুনায়েদ এ খান, রং মিয়া, নুরুল ইসলাম খান মামুন, নাজমুল ইসলাম চৌধুরী, আনিসুর রহমান ও হায়দার আলী সোলায়মান।

You Might Also Like