প্রবাসে বিয়ের মৌসুমে ব্যস্ত কাজী কাইয়্যূম

নিউইয়র্ক: আশেপাশের স্টেটসমূহে বাংলাদেশী কম্যুনিটিতে নতুন প্রজন্মের ছেলেমেয়েরা বিয়ের বয়স অতিক্রম করছে। কিন্তু পছন্দের পাত্র-পাত্রী পাওয়া এই ছোট কম্যুনিটিতে বেশ দুঃসাধ্য। আর সবচেয়ে বেশী সমস্যা এদেশে বড় হওয়া ছেলেমেয়েরা বাংলাদেশের ছেলে বা মেয়ের সাথে কিংবা বাংলাদেশের ছেলে বা মেয়েরা এদেশে বেড়ে ওঠা ছেলেমেয়েদের সাথে এডজাস্ট করতে সমস্যা হওয়ায় তারা বিয়ে এড়িয়ে চলে।

তবু প্রতি সপ্তাহেই এখন বাংলাদেশী কম্যুনিটিতে বিয়ে হচ্ছে। নিউইয়র্কের বিশিষ্ট কাজী ইমাম কাইয়্যূম বলেন, তিনি শুধু নিউইয়র্কেই নয়, বিয়ে পড়ানোর জন্য ছুটে যান আপস্টেটে, নিউজার্সিতে, পেনসিলভেনিয়ায়, কানেকটিকাটে এবং ম্যাসাটুসেটসসহ অন্যান্য স্টেটে। অনেকে তার অফিসে এসেও বিয়ে করেন। এ পর্যন্ত আমেরিকাতে তিনি হাজার হাজার বিয়ে পড়িয়েছেন বলে জানান।
উল্লেখ্য, আমেরিকায় বিশেষত নিউইয়র্কে সরকারীভাবে বিয়ে করার জন্য সিটি হলে ম্যারেজ রেজিস্ট্রেশন অফিসে যেতে হয়। কিন্তু মুসলমানরা ধর্মীয় অনুশাসন রক্ষার জন্য কাজীর মাধ্যমে বিয়ে করেন।
এই কাজী অফিসের ঠিকানা ৩৭-২২, ৭৩ স্ট্রিট, জ্যাকসন হাইটস । এই অফিসে নিকাহ, আকদ, বিয়ে রেজিস্ট্রেশন করান। স্কাইপে বাংলাদেশের পত্র বা পাত্রীর সাথেও বিয়ে পড়ান তিনি।

You Might Also Like