সিটিতে হাই স্কুলের রিজেন্টস এবং এসএটি পরীক্ষা নিয়ে সেমিনার

নিউইয়র্ক: নিউইয়র্কে হাই স্কুলের রিজেন্টস এবং এসএটি পরীক্ষা বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে জ্যাকসন হাইটস লাইব্রেরিতে। গত ৬ মে শুক্রবার কুইন্স লাইব্রেরির সহযোগিতায় অনুষ্ঠিত এ সেমিনারে রিজেন্টস এবং এসএটি পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেন নিউইয়র্কের হাই স্কুল ম্যাথ শিক্ষক মামুন’স টিউটোরিয়ালের প্রিন্সিপাল শেখ আল মামুন। সেমিনারে রিজেন্টস এবং এসএটি পরীক্ষায় সকল বিষয়ে অনুশীলনের পরিকল্পনা, পরীক্ষার পূর্বপ্রস্তুতি, অনুশীলনের সময় সম্প্রসারণসহ এ সংক্রান্ত তথ্য তুুলে ধরেন শেখ আল মামুন।

সেমিনারে কুইন্স লাইব্রেরির নিউ আমেরিকানস প্রোগ্রামের কপিং স্কিলস লাইব্রেরিয়ান সেলিনা শারমিন কমিউনিটির শিক্ষা সম্প্রসারণে কুইন্স লাইব্রেরির ভূমিকার কথা তুলে ধরেন। এসময় কুইন্স লাইব্রেরির ম্যানেজারও শুভেচ্ছা বক্তব্য রাখেন।
সেমিনারে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এসময় ছাত্রছাত্রী ও অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শেখ আল মামুন।
শেখ আল মামুন জানান, একটু সচেতন, সঠিক দিক-নির্দেশনা এবং কঠোর পরিশ্রম করলেই স্পেশালাইজড স্কুলে ভর্তি হওয়া সম্ভব। এর জন্য ছাত্র-ছাত্রীকে অবশ্যই অতিরিক্ত লেখাপড়া করতে হবে। ভালো ফলাফলের জন্য ডিসেম্বরের মধ্যেই স্পেশালাইজড্ স্কুলে ভর্তিচ্ছুদের প্রস্তুতি শুরু করতে হয়। ছাত্র-ছাত্রীদের টাইম ম্যাগাজিন, নিউইয়র্ক টাইমস সহ বিভিন্ন ইংরেজী সাময়িকী পড়ার পরামর্শ দেন তিনি।

You Might Also Like