নারায়ণগঞ্জে ৭ খুন : রানা গ্রেফতার

নারায়ণগঞ্জে অপহরণের পর ৭ হত্যাকাণ্ডের ঘটনায় চাকরিচ্যুত র‌্যাব কর্মকর্তা লে. কমান্ডার এমএম রানাকেও গ্রেফতার করা হয়েছে। আজ তাকে আদালতে হাজির করা হতে পারে। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে তাকে ঢাকা সেনানিবাস এলাকা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেফতারের পর রাতেই তাকে নারায়ণগঞ্জে নিয়ে যাওয়া হয়। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার ভোরে একই ঘটনায় অভিযুক্ত র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ ও মেজর আরিফ হোসেনকে গ্রেফতার করা হয়। তাদেরকেও সেনানিবাস এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল। এরপর তাদের শনিবার বেলা পৌনে ৩টার দিকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে নেয়া হয়। আদালতে রিমান্ডের আবেদন করা হলে তাদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সাবেক ৩ কর্মকর্তা র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ ও মেজর আরিফ হোসেনকে গ্রেফতারের ব্যাপারে আদালতের আদেশ অনুযায়ী ব্যবস্থা নিতে কোনো বাধা নেই বলে সশস্ত্র বাহিনী থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়ে নিশ্চিত করা হয়। তবে এমএম রানার ব্যাপারে সশস্ত্র বাহিনী কোনো তথ্য দেয়নি। নৌ-সদর দফতর তাকে চাকরিচ্যুত করার পর তার বিষয়ে আর কোনো খোঁজ রাখেনি। তার সঙ্গে সদর দফতর সম্পূর্ণ সম্পর্কচ্ছেদ করায় তাকে গ্রেফতারের জন্য কোনো অনুমতি বা চিঠি দেয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছিল নৌ-সদর দফতরের একটি সূত্র।

You Might Also Like