যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে ও পুলিশের গুলিতে নিহত ৩

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের টাউন্টনের একটি বাড়ি ও শপিংমলে ছুরি হামলায় ২’জন ও পুলিশের গুলিতে একজন নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার বোস্টনের ৪০ মাইল দক্ষিণে টাউন্টন শহরে এ ঘটনাটি ঘটে।

তবে এ ঘটনায় সন্ত্রাসী হামালার কোন যোগসূত্র নেই বলে জানিয়েছেন পুলিশ।

বৃস্টল কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি থমাস এম কুইন জানায়, মঙ্গলবার বিকেলে টাউন্টনের বাসিন্দা ডারোসা (২৮) একটি বাড়ির সঙ্গে তার গাড়ি ধাক্কা লেগে কিছুটা অংশ ভেঙ্গে ফেলেন। এ সময় ক্ষুব্ধ হয়ে সে তার কয়েকজন বন্ধু ওই বাড়ির ভেতরে প্রবেশ করে ৮০ বছর বয়সী এক মহিলাসহ ২’জনকে ছুরিকাঘাতে আহত করে। এদের একজন ঘটনাস্থলেই নিহত হন। অপর আরেক মহিলাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে তার মৃত্যু। এরপর ডারোসা ওই গাড়িটি চালিয়ে নিকটস্থ সিলভার সিটি গ্যালেরিয়া শপিংমলে গিয়ে ম্যাসিজ স্টোরের ভেতরে গাড়িটি ঢুকিয়ে দেন। ভয়ে বেশ কিছু ক্রেতা পার্শ্ববর্তী বারটুসিজ রেস্টুরেন্টে অবস্থান নেন।

কিন্তু সেখানে গিয়েও তারা এলোপাতারি ছুরি হামলা চালাতে শুরু করলে বেশ কয়েকজন আহত হন। শপিংমলের অফ-ডিউটিতে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তার গুলিতে নিহত হয় মূল সন্দেহভাজন ডারোসাসহ আরও একজন সন্দেহভাজন। দমকল বাহিনীর কর্মকর্তা মাইক মার্শাল জানান, সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটের দিকে ঘটনার খবর আসতে শুরু করায় ‘অনেক’ অ্যাম্বুলেন্স পাঠান তারা।

হামলার উদ্দেশ্য সম্পর্কে পরিষ্কার কোনো ধারণা পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশের বেশ কয়েকটি ইউনিট মোতায়েন করা হয়েছে।

তবে এ ঘটনায় সন্ত্রাসী হামালার কোন যোগসূত্র নেই বলে জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ। আক্রান্ত শপিংমল্টিতে ১৩০টি দোকান, ১২টি ফাস্ট ফুড খাবার দোকান, কয়েকটি রেস্তোরাঁ রয়েছে এবং মলে কোন সিনেমা হল নেই বলে পুলিশ জানায়।

You Might Also Like