বায়ার্নের টানা চতুর্থ শিরোপা

লিগ শিরোপাটাকে যেন নিজেদের অঘোষিত সম্পত্তিই বানিয়ে ফেলেছে বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমসহ টানা চারবার এই শিরোপার স্বাদ পেয়েছে পেপ গার্দিওলার দলটি। গতকাল রাতে এফসি ইনগোলস্টাটের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে বাভারিয়ানরা।

 

এবার লিগ শিরোপা ঘরে তোলার জন্য একটু বেশিই সময় নিয়ে ফেলেছে বায়ার্ন। গতকাল লিগ প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ড না হারলেও হয়তো শিরোপার জন্য মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষায় থাকতে হতো দলটিকে।

 

চলতি মৌসুমে ট্রেবল শিরোপা জয়ের সুযোগ ছিল বায়ার্নের সামনে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে ছিটকে পড়তে হয় তাদের। সেই হারের ক্ষত নিয়েই গতকাল রাতে ইনগোলস্টাটের বিপক্ষে মাঠে নামে গার্দিওলার প্রশিক্ষিত দলটি।

 

প্রতিপক্ষের মাঠ অদিও স্পোর্ট পার্কে বায়ানের জয়ে দুটি গোলই করেন পোল্যান্ডের গোলমেশিন রবার্ট লেভানোডফস্কি। ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোল করার পর ৩২ মিনিটে অপর গোলটি করেন তিনি। ইনগোলস্টাটের হয়ে ম্যাচের ৪২তম মিনিটে একমাত্র গোলটি করেন হার্টম্যান।

 

ইনগোলস্টাটের বিপক্ষে দুই গোলের ফলে বুন্দেসলিগার চলতি আসরে মোট ২৯টি গোল করলেন পোলিশ তারকা লেভানোডফস্কি। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ৩১ ম্যাচ খেলা লেভানোডফস্কির পরেই রয়েছেন ৩০ ম্যাচে ২৫ গোল করা বরুশিয়ার স্ট্রাইকার এমিরিক আউবামেয়াং। আর ৩১ ম্যাচ খেলা বায়ার্নের আরেক তারকা থমাস মুলার করেছেন তৃতীয় সর্বোচ্চ ২০টি গোল।

 

এ ম্যাচে জয়ের পর ৩৩ ম্যাচ শেষে বায়ার্নের স্কোরবোর্ডে জমা হয়েছে ৮৫ পয়েন্ট। দুইয়ে থাকা বরুশিয়া সমান ম্যাচ খেলে অর্জন করেছে ৭৭ পয়েন্ট।

You Might Also Like