শরীয়তপুরে মন্দিরের পুরোহিতকে হত্যার হুমকি

শরীয়তপুরে একটি মন্দিরের পুরোহিতকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে টেলিফোন করে স্থানীয় মহাদেব জিউ মন্দিরের প্রধান পুরোহিত সুকুমার ভট্টাচার্যকে এই হুমকি দেওয়া হয়।

সুকুমার ভট্টাচার্য জানান, গতকাল বিকেল ৫টার দিকে অপরিচিত এক ব্যক্তি তাঁকে টেলিফোন করেন। ওই ব্যক্তি তাঁকে ২৪ ঘণ্টার মধ্যে মন্দির ত্যাগ করতে বলেন। তা না হলে পুরোহিতকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান বলেন, পুরোহিত ও মন্দির কমিটির সদস্যরা বিষয়টি তাঁকে জানিয়েছেন। এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরির (জিডি) করা হয়েছে। এ ছাড়া যে মোবাইল নম্বরটি থেকে হুমকি দেওয়া হয়েছে সেটির মাধ্যমে ওই ব্যক্তিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

এর আগে গত শুক্রবার গভীর রাতে শহরের পালং হরিসভা জেলা কেন্দ্রীয় মন্দির ও ঋষিপাড়া কালীমন্দিরে হামলা চালিয়ে ১২টি প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা। শহরের প্রাণকেন্দ্র পালং মডেল থানার ৫০ মিটারের মধ্যে ওই হামলার ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষ উদ্বিগ্ন হয়ে পড়েন। এ ঘটনায় থানায় মামলাও দায়ের করা হয়েছে।

মন্দিরে হামলা এবং প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে গতকাল সকালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়। এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, হিন্দু মহাজোট, পালং হরিসভা, ইসকন ও উদীচী শিল্পীগোষ্ঠী মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়। সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

You Might Also Like