রাতে মাঠে নামছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগায় বুধবার রাতে মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে খেলবে অ্যাথলেটিকো মাদ্রিদও।

ডিপোর্টিভোর আতিথেয়তা নেবে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনা। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। অ্যাথলেটিকো মাদ্রিদ খেলবে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে।

লিগের শুরুর দিকে বেশ দাপট দেখিয়েছিল বার্সেলোনা। অন্যদিকে রিয়াল মাদ্রিদ হোঁচট খেয়ে লিগ শুরু করে। শুরু থেকে ভালো করায় বার্সেলোনা দ্রুত পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায়। এখনো তারা ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। তবে বার্সেলোনা শেষ তিন ম্যাচ হেরে যাওয়ায় জমে উঠেছে স্প্যানিশ লিগ। ১২ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ এখন মাত্র ১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে আছে। বার্সেলোনার সঙ্গে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সব মিলিয়ে তিন দলের মধ্যেই চলছে শিরোপা-যুদ্ধ। এখনো লা লিগায় পাঁচটি করে ম্যাচ খেলবে তিন দল।

বার্সেলোনা সব ম্যাচ জিতে গেলে শীর্ষে থেকেই শিরোপা জিতে নেবে। অন্যদিকে রিয়ালকে নিজেদের পারফরম্যান্সের পাশাপাশি প্রতিপক্ষের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। বার্সেলোনা ও অ্যাথলেটিকো মাদ্রিদ হোঁচট না খেলে শিরোপার সম্ভাবনা হারিয়ে যাবে রিয়াল মাদ্রিদের।

সময়ের বিবেচনায় ম্যাচগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে দল একবার পা পিছলে যাবে, সেই দল শিরোপা দৌড়ে পিছিয়ে যাবে।

আজ ডিপোর্টিভোর আতিথেয়তা নেবে মেসি-সুয়ারেজরা। পয়েন্ট ব্যবধান অনেক হলেও শেষবার মেসিদের বেশ ভালোই চ্যালেঞ্জ জানিয়েছিল ডিপোর্টিভো। বার্সার বিপক্ষে আগের দেখায় ন্যু ক্যাম্পে ২-২ গোলে ড্র করেছিল পয়েন্ট টেবিলের ১৪তম স্থানে থাকা ডিপোর্টিভো। তাই আজ আত্মবিশ্বাসটাও টগবগে স্বাগতিকদের। আজ বার্সা হেরে গেলে লা লিগা যে আরো জমে উঠবে, তা বলার অপেক্ষা রাখে না।

এদিকে ভিয়ারিয়ালের বিপক্ষে অঘোষিত ফাইনালে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে পূর্ণ সমর্থন নিয়ে মাঠে নামলেও ভয় ঢুকেছে রিয়াল শিবিরে। নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ বেলকে পাচ্ছে না স্প্যানিশ লিগের সবচেয়ে ব্যয়বহুল ক্লাব রিয়াল। এর ওপরে ভিয়ারিয়ালের বিপক্ষে শেষ দুই ম্যাচেও হেরেছিল ক্লাবটি। তবে ঘরের মাঠে সফল রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে শেষ ১৫ বার মুখোমুখিতে একটিতেও হার নেই রিয়ালের। ১১ জয়ের সঙ্গে চারটি ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

এদিকে লিগ শিরোপার দৌড়ে অ্যাথলেটিকো মাদ্রিদকে পেছনে রাখা যাবে না। শীর্ষে থাকা বার্সেলোনা ও তাদের পয়েন্ট, জয়-পরাজয় ও ড্রয়ের সংখ্যা সমান। কেবল গোল ব্যবধানে কাতালানদের থেকে পিছিয়ে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। লিগের শেষ ম্যাচগুলোতে মাঠের লড়াইয়ে ভালো ফল পেলে অ্যাথলেটিকোও শিরোপার স্বাদ পেতে পারে।

You Might Also Like