ক্যালিফোর্নিয়ার এল সেন্ট্রো মরুভূমির কাছে আরো একটি মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এই নিয়ে গত এক সপ্তাহের মধ্যে তৃতীয় দফা মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো। এছাড়া, একই এলাকায় ৪৮ ঘণ্টার মধ্যে মার্কিন নৌবাহিনী এমভি-২২বি ওস্প্রে বিমান বিধ্বস্ত হলো।

গত বৃহস্পতিবার রুটিন প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার সময় মার্কিন নৌবাহিনীর একটি এমএইচ-সিক্সটি এস সী-হক বিমান বিধ্বস্ত হয়। মার্কিন বিমানবাহিনীর একটি প্রেস বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে মিলিটারি ডট কম ওয়েবসাইট এ খবর দিয়েছিল। এ ঘটনায় চার আরোহীর সবাই বেঁচে যায় তবে একজন গুরুতর আহত হয়েছে।

গত শুক্রবার ক্যালিফোর্নিয়ার ত্রোনা অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর একটি এফএ-এইট্টিন সুপার হর্নেট জঙ্গিবিমান বিধ্বস্ত হলে এর পাইলট লেফটেন্যান্ট রিচার্ড বুলক নিহত হন। ওইদিনই প্রশিক্ষণ ক্যাম্প থেকে ফেরার পথে এটি গাড়ি দুর্ঘটনায় মার্কিন নৌবাহিনীর আরেক সদস্য নিহত হয়।

এদিকে, এক সপ্তাহের মধ্যে একটি ওস্প্রে বিমান, একটি হর্নেট জঙ্গিবিমান ও একটি সী-হক হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় সাময়িকভাবে মার্কিন সামরিক বাহিনীর সমস্ত বিমান জরুরি প্রয়োজন ছাড়া উড্ডয়ন স্থগিত করা হয়েছে।#

পার্সটুডে