‘র’এর কথিত গুপ্তচরের স্বীকারোক্তিমূলক ভিডিও: সিপিইসি প্রধান লক্ষ্য

পাকিস্তানে আটক ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’এর কথিত গুপ্তচরের স্বীকারোক্তিমূলক ভিডিও প্রকাশ করেছে পাক সরকার। পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ আইএসপিআর-এর প্রধান লে. জেনারেল অসিম বাজওয়া এবং তথ্যমন্ত্রী পারভেজ রশিদ রাজধানী ইসলামাবাদে যৌথ সংবাদ সম্মেলনে এ ভিডিও ফুটেজ প্রকাশ করেন।

ছয় মিনিটের এ ভিডিও ফুটেজে পাকিস্তানে বিশেষ করে বেলুচিস্তান প্রদেশ এবং বন্দর নগরীতে করাচির সন্ত্রাসী তৎপরতায় ‘র’এর জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন আটক ভারতীয় নৌবাহিনীর কথিত কর্মকর্তা কুলবুশান যাদব।

ভারতীয় কথিত গোয়েন্দা আটকের ঘটনাকে পাকিস্তানের জন্য বড় সাফল্য বলে উল্লেখ করেন বাজওয়া। তিনি দাবি করেন, তার ভাষায়, ‘র’ প্রধান, ভারতীয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং ‘র’এর যৌথ সচিবালয় একযোগে কুলবুশান যাদবকে পরিচালনা করেছে। জেনারেল বাজওয়া আরো দাবি করেন, তার ভাষায়, চীন পাকিস্তান অর্থনৈতিক করিডর বা সিপিইসি উন্নয়ন ব্যাহত করাই ছিল যাদবের লক্ষ্য এবং গোয়াদর বন্দর ছিল তার বিশেষ লক্ষ্যবস্তু।

একে রাষ্ট্র পরিচালিত সন্ত্রাসবাদ হিসেবে দাবি করে তিনি আরো বলেন, পাকিস্তানে ভারতীয় হস্তক্ষেপের এর চেয়ে পরিষ্কার আলামত আর কিছু হতে পারে না। -রেডিও তেহরান

You Might Also Like