আরইবির চেয়াম্যানের বিরুদ্ধে হাইকোর্টের রুল

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ ওই প্রতিষ্ঠানের চার কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন আইনগত ব্যাবস্থা নেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সৈয়দ টিএ মোজাফ্ফর আলী, মতিলাল বেপারি। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এম মাসুদ রানা।

আগামী তিন সপ্তাহের মধ্যে বিবাদী মেজর জেনারেল মঈন উদ্দিন, জেনারেল ম্যানেজার মিজানুর রহমান (ফেনী পল্লী বিদ্যুৎ), তৌহিদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ৩১ মে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মচারীদের বিরুদ্ধে কোনো প্রকার হয়রানিমূলক ব্যবস্থা না নিতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ । সে আদেশ অমান্য করায় প্রস্তাবিত পল্লী বিদ্যুৎ বোর্ড কর্মচারী শ্রমিক লীগের নেতা এনামুল হক ও সোহেল রানা আদালত অবমাননার অভিযোগ এনে আবেদন করেন। আবেদনের শুনানি নিয়ে আজ আদালত এ রুল জারি করেন।

You Might Also Like