স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দু’জনের মৃত্যুদণ্ড

জেলার চৌগাছায় স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- সাবানা খাতুন ও আব্দুল আলিম।

সোমবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা কারাগারে রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আব্দুল আলিম। তিনি তখন বাড়ির অদূরে পানের বরজ পাহারা দিচ্ছিলেন।

এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া ছিল।

এ সম্পর্কের জের ধরে তাদের সংসারে অশান্তি লেগেই থাকত। হত্যাকাণ্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবানা খাতুন। সাক্ষ্য-প্রমাণে হত্যাকাণ্ডেজড়িত থাকার বিষয়টি প্রমাণ হওয়ায় আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ড দেন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

মামলার রায়ে সরকারপক্ষের আইনজীবী আবু সেলিম রানা সন্তোষ প্রকাশ করে বলেন, হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের সর্বোচ্চ দণ্ড দিয়েছেন।’

You Might Also Like